বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০১:৩০ অপরাহ্ন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন বিভাগের ভার্চুয়াল অরিয়েন্টেশন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ১১.১৭ পিএম

মোঃ তারেক হাসান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের অন্যতম বিভাগ হিসেবে পরিচিত ব্যবসায় প্রশাসন বিভাগ।

১৬ মার্চ (মঙ্গলবার) ব্যবসায় প্রশাসন বিভাগে সামার-২০২০, ফল-২০২০ ও স্প্রিং-২০২১ (২৪,২৫ ও ২৬তম ব্যাচ) সেশনে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের নিয়ে অনলাইনে অনুষ্ঠিত হলো ফ্রেশার্স অরিয়েন্টেশন ২০২১।

এদিন সকাল ১০টায় জুম অ্যাপে ভিডিও প্রেজেন্টেশন এর মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। আর এর মাধ্যমেই ভার্চুয়াল অরিয়েন্টেশন প্রোগ্রামের সূচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালভাবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্যের হাই কমিশনার এম. সাইদুর রহমান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মোখলেসুর রহমান এছাড়াও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর মোঃ শহিদুর রহমান।

প্রোগ্রামে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. কানিজ হাবিবা আফরিন।

অনুষ্ঠানটিতে নবীন শিক্ষার্থীদের পাশাপাশি বিভাগের সকল শিক্ষক-শিক্ষিকা ও যুক্ত ছিলেন।

পরক্ষণে বিভিন্ন অতিথিরা বক্তব্য প্রদান করেন। নবীন শিক্ষার্থীদের উদ্যেশ্যে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছো বলে হীনমন্যতায় ভোগার কোনো কারণ নেই, পৃথিবীর নামকরা বিশ্ববিদ্যালয় গুলোর অধিকাংশই বেসরকারি।”

অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ হিসেবে ছিলো বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের তৈরী করা দিক-নির্দেশনা মূলক কিছু ভিডিও যা সকলের মাঝে অনুষ্ঠান চলাকালীন সময়ে দেখানো হয়।
অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের পক্ষে কথা বলেন ১ম সেমিস্টারের বেলাল হোসেন। সে তার অনুভূতি প্রকাশ করেন।

এছাড়াও অনুষ্ঠানের শেষ অংশে সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে ব্যবসায় প্রশাসন বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

পুরো অনুষ্ঠান টির সার্বিক তত্বাবধানে ছিলেন সহকারী অধ্যাপক অনিমা কর্মকার। তিনি প্রোগ্রামের সভাপতির অনুমতিক্রমে সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে অনুষ্ঠান শেষ করেন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today