সোমবার, ১৭ মে ২০২১, ০৭:২০ অপরাহ্ন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ভার্চুয়াল সভা

  • আপডেট টাইম বুধবার, ১৭ মার্চ, ২০২১, ৯.০৩ পিএম

মোঃ তারেক হাসান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস, জাতির জনকের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন।

উত্তরবঙ্গের অন্যতম বিশ্ববিদ্যালয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে এই দিন সকাল ১০টার দিকে অনলাইনে অনুষ্ঠিত হয় বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু’কে নিয়ে আলোচনা।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালভাবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং যুক্তরাজ্যের সাবেক হাই কমিশনার এম. সাইদুর রহমান খান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ওসমান গনি তালুকদার, ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শহিদুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক-শিক্ষিকারা।

প্রোগ্রামে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোখলেসুর রহমান।

অতিথিরা অনুষ্ঠানে বাংলার ইতিহাস ও বঙ্গবন্ধুর আত্মজীবনী তুলে ধরে। জাতির জনকের জন্মদিনে তার অসামান্য আত্মত্যাগ নিয়ে আলোচনা করে।

বাংলার হাজার বছরের ইতিহাসে বঙ্গবন্ধু একজনই জন্মেছিলেন। যার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না। এজন্য ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবে পালন করা হয়। বঙ্গবন্ধু শিশুদের অত্যন্ত আদর করতেন, ভালোবাসতেন। শিশুদের সাথে গল্প করতেন, খেলা করতেন।

তিনি বিশ্বাস করতেন আজকের শিশুরাই আগামী দিনে দেশ গড়ার নেতৃত্ব দিবে। তরুণ প্রজন্ম এই মহান নেতার আদর্শ থেকেই দেশ গড়ার অনুপ্রেরণা লাভ করে। যারা বাংলাদেশকে বিশ্বাস করে মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করে, তাদের মাঝেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকবেন জন্ম থেকে জন্মান্তরে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশাত্মবোধক নাচ-গান, কবিতা উপস্থাপনা করে।

অনুষ্ঠানটি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজ থেকে সরাসরি দেখানো হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today