শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৪০ অপরাহ্ন

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক ভার্চুয়াল ‘Career Talk’

  • আপডেট টাইম রবিবার, ২১ মার্চ, ২০২১, ১২.১৭ এএম
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক ভার্চুয়াল 'Career Talk'

মোঃ তারেক হাসান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগে শিক্ষার্থীদের নিয়ে আজ ২০শে মার্চ (শনিবার) ক্যারিয়ার শীর্ষক প্রোগ্রাম “Career Talk” অনুষ্ঠানটি সন্ধ্যা ৭.৩০ টার দিকে অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

উক্ত প্রোগ্রামে স্পিকার হিসেবে ছিলেন মোঃ ফখরুল ইসলাম। সহকারী অধ্যাপক, ব্যবসায় প্রশাসন বিভাগ, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। এবং সিরাজ উদ্দিন চৌধুরী রুবেল। Founder & CEO HR Perception প্রোগ্রামটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক মৌসুমী সুলতানা ও প্রভাষক তমাল চক্রবর্তী। এছাড়াও প্রোগ্রামটির সার্বিক তত্ত্বাবধানের দায়িত্বে ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক তোতা মিয়া।

বিজ্ঞাপন

প্রোগ্রামটি চলাকালীন সময়ে ভার্চুয়ালভাবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সেক্রেটারি জেনারেল এ কে এম কামরুজ্জামান খান উজ্জ্বল। এছাড়াও যুক্ত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

শিক্ষার্থী বান্ধব চিন্তাভাবনায় ব্যবসায় প্রশাসন বিভাগ সর্বদা বদ্ধপরিকর। শিক্ষার্থীদের দের মান উন্নয়নের ভাবনা থেকেই আজকের Career Talk প্রোগ্রামটি আয়োজন করে ব্যবসায় প্রশাসন বিভাগ। যেখানে প্রফেশনাল সিভি, রিজুমে, কভার লেটার ট্রিক্স, ই-মেইল লিখা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন স্পিকাররা। এবং সেশন শেষে শিক্ষার্থীদের করা অনেক প্রশ্নের উত্তর দেন বক্তারা।

বিজ্ঞাপন

প্রোগ্রামের শেষ পর্যায়ে ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. কানিজ হাবিবা আফরিন শিক্ষার্থীদের উদ্যেশ্যে বক্তব্য দিয়ে গিয়ে বলেন, প্রোগ্রামটি আমাদের ছাত্রছাত্রীদের জন্যে উপকারী এবং আমি মনেও করি যে আমরা এই সময়োপযোগী প্রোগ্রামটি উপভোগ করেছি। ক্যারিয়ার আসলে বাহকের মতো। আমার কাছে আমাদের সুনির্দিষ্ট কর্মময় জায়গায় হলো ক্যারিয়ার। আমরা আমাদের শিক্ষার্থীদের পুঁথি গত শিক্ষা দিচ্ছি, শিক্ষক হিসেবে আসলে তার সাথে সাথে প্রশিক্ষণ বা ক্যারিয়ার হ্যাকস বিষয়ক জ্ঞান দেয়ারও চেষ্টা করছি।

প্রিয় শিক্ষার্থীদের বলবো পেশাজীবনে প্রবেশ বা চাকুরীতে যাওয়ার আগে নিজের পূর্ব প্রস্তুতি গুলো শেষ করো। বেশীরভাগ বিদ্যাপীঠে চাকুরীর জন্য পুরো প্রস্তুত করে না দেয়ার প্রত্যাশায় যৌক্তিক। আমরা তোমাদের শিখতে শিখিয়েছি, শিখতে শিখাচ্ছি, চাকুরির জন্য অন্যান্য গ্রুমিং প্রয়োজন। কাজ পাবার প্রধান শর্ত হচ্ছে ক্ষমতা কাজ করার ক্ষমতা, ডিগ্রি টা না। তাই সেটা অর্জন করো এবং নিজেকে নিজে সাহায্য করো। আমরা চেষ্টা করছি জব মার্কেটের জন্য তোমাদের প্রস্তুত করার,গ্রুমিং গুলো করানোর জন্য। আজকে আমরা শুরু করলাম চেষ্টা থাকবে সামনে তোমাদের আরও কিছু শিক্ষণীয় সেশন উপহার দিবো।

বিজ্ঞাপন

প্রোগ্রামের শেষ মূহুর্তে বিভাগের প্রধান ড. কানিজ হাবিবা আফরিন অনুষ্ঠানের প্রধান দুই বক্তা মোঃ ফখরুল ইসলাম ও সিরাজ উদ্দিন চৌধুরী রুবেল কে ভার্চুয়ালভাবে ক্রেস্ট তুলে দেন এবং ধন্যবাদ জানান।

পুরো প্রোগ্রামটি ব্যবসায় প্রশাসন বিভাগের অফিসিয়াল পেজ থেকে সরাসরি দেখানো হয়।

বিজ্ঞাপন

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today