বর্ণাঢ্য আয়োজন ছাড়া ১৫তম বছরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

বর্ণাঢ্য আয়োজন ছাড়া ১৫তম বছরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়

কুবি টুডেঃ আজ (২৮ মে) কুমিল্লা বিশ্ববিদ্যালয় দিবস। ২০০৬ সালের এই দিনে কুমিল্লার কোটবাড়িতে প্রতিষ্ঠিত হয় দেশের মধ্য পূর্বাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) । সেই সঙ্গে কুবি দেশের ২৬ তম পাবলিক বিশ্ববিদ্যালয়। এ হিসেবে আজ ১৪ বছর পেরিয়ে ১৫ বছরে পা দিলো বিশ্ববিদ্যালয়টি।

তবে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর চিত্র সম্পূর্ণ ভিন্ন। এই দিবসটি উপলক্ষে বিগত বছরগুলোতে বিভিন্ন আয়োজন করলেও এবছর দেশের বর্তমান পরিস্থিতি বিবেচনায় কোনো আয়োজন থাকছেনা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের জন্য বছরের প্রথমেই একটা পরিকল্পনা নিয়েছিলাম আমরা। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের এ পরিস্থিতিতে আমাদের সবারই তো হাত-পা বাঁধা। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে আমরা আগামীতে জাঁকজমকপূর্ণভাবে দিবসটি উদযাপন করবো।


আরও পড়ুন

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পাখি

করোনা টেস্ট করবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়


সামাজিক যোগাযোগ মাধ্যেমসহ বিভিন্নভাবে বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সংক্ষিপ্ত বর্ণনা: ২০০৬ সালের ৫০ একর নিয়ে জায়গা নিয়ে দৃষ্টিনন্দন লালমাই পাহাড়ে পাদদেশে প্রাচীন সভ্যতার নির্দশন শালবন বিচারের কোল ঘেঁষে দেশের ২৬তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। ২০০৬-০৭ শিক্ষাবর্ষে ৭টি বিভাগ, ৩০০ জন শিক্ষার্থী, ১৫ জন শিক্ষক ও ৫০ জন কর্মকর্তা-কর্মচারী নিয়ে চালু হওয়া বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে ৬ টি অনুষদের অধীনে ১৯টি বিভাগে প্রায় সাত হাজার শিক্ষার্থী অধ্যয়ন করছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *