বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন

বশেফমুবিপ্রবির নতুন রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন

  • আপডেট টাইম বুধবার, ২৭ জুলাই, ২০২২, ১.৫১ পিএম
বশেফমুবিপ্রবির নতুন রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন

মাশরুকা ইসরাত যেবা, বশেফমুবিপ্রবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জামালপুরের রেজিস্ট্রার পদে নিয়োগ পেয়েছেন। মঙ্গলবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) খান মোঃ ওয়ালিয়ার রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা যায়, সৈয়দ ফারুক হোসেন ইতোপূর্বে দশ বছরের অধিক সময় ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ডেপুটি রেজিস্ট্রার হিসাবে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

বিজ্ঞাপন

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ১৯৯৩ সালে স্নাতক ও ১৯৯৫ সালে স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে তথ্য ও প্রকাশনা কর্মকর্তা পদে নিয়োগ পান। পরবর্তীতে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে গণসংযোগ কর্মকর্তা পদে যোগদান করেন। অতঃপর তিনি উক্ত বিশ্ববিদ্যালয়ে উপ-পরিচালক (জনসংযোগ, তথ্য ও প্রকাশনা) পদে পদোন্নতি লাভ করেন।

উল্লেখ্য, সৈয়দ ফারুক হোসেন বাংলাদেশের শীর্ষস্থানীয় পত্র-পত্রিকায় নিয়মিত কলাম লেখালেখি করেন। ছাত্রজীবন থেকেই বিভিন্ন জাতীয় পত্রিকায় সাংবাদিকতার সাথে জড়িত ছিলেন তিনি। ছোটবেলা থেকেই লিখতেন গল্প ও কবিতা। তাঁর অসংখ্য প্রবন্ধ জাতীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে। জাতীয় ও আর্ন্তজাতিক জার্নালে তাঁর অনেক গবেষণামূলক প্রবন্ধ ও সৃজনশীল নিবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি সাংবাদিকতার প্রশিক্ষকের দায়িত্বও পালন করেন।

বিজ্ঞাপন

তার লেখা গ্রন্থগুলো হচ্ছে- ‘রক্তাক্ত আরাকান : মানবিক বাংলাদেশ’, বাংলাদেশে সামাজিক যোগাযোগ মাধ্যম, মুজিববর্ষে বাংলাদেশ, চিত্রা, প্রজায়িনী ইত্যাদি। তন্মধ্যে প্রজায়িনী তাঁর একমাত্র কাব্যগ্রন্থ। তিনি ১৯৭১ সালের ১৫ জানুয়ারি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার নোয়াগ্রামে জন্মগ্রহণ করেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today