বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:৩৮ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিডিএসের ফান্ড রাইজিং ডিবেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন সিইউডিএস

  • আপডেট টাইম সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১, ১০.৫৫ পিএম
বাংলাদেশের ১৫৬ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বশেমুরবিপ্রবি প্রথম!

 

বশেমুরবিপ্রবি টুডে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবিডিএস) ডিবেটিং সোসাইটির ফান্ড রাইজিং বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) এবং রানারআপ হয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সংঘ। এছাড়া ডিবেটার অফ দ্যা ফাইনাল হয়েছেন চ্যাম্পিয়ন দল সিইউডিএস এর অর্জন ত্রিপুরা এবং ডিবেটার অফ দ্যা টুর্নামেন্ট হয়েছেন কুয়েট অদ্বৈত দলের মো. ফয়সাল।

চারদিনব্যাপী অনলাইনে অনুষ্ঠিত হওয়া এ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগীতা শুরু হয় গত ১৮ ফেব্রুয়ারী এবং শেষ হয় ২১শে ফেব্রুয়ারী। বিতর্ক প্রতিযোগিতায় সারা দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের মোট ৩২টি দল অংশগ্রহণ করে।

সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক খন্দকার নিয়াজ মাহমুদ এর উদ্যোগ ও পরিকল্পনায় বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন শিক্ষকের চিকিৎসায় আর্থিক সহযোগিতা প্রদানের উদ্দেশ্যে এ বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়। আয়োজনে প্রধান বিচারক ছিলেন সাইফুদ্দিন মুন্না। এছাড়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাবের সাবেক সভাপতি ওমর ফারুক সীমান্ত, কেডিএসের সাবেক সভাপতি তানবিবুর রহমান তুনান ও এসইউডিএসের সাবেক সভাপতি মাশফিক আহসান এতে সহযোগিতা করেন।

এ বিষয়ে বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি ইজাজ রহমান বলেন, বিতর্ক প্রতিযোগিতায় যুক্তি চর্চার মাধ্যমে বিতার্কিকেরা অন্যের মতামতের প্রতি শ্রদ্ধাশীল মানুষ হিসেবে গড়ে ওঠে। এতে মানুষ সহিষ্ণু হয়। বিতর্ক একটি শিল্প। এর মাধ্যমে অনেক কিছু উঠে আসে। এইরকম একটি মহৎ উদ্যোগকে সামনে রেখে এই আয়োজনের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি বশেমুরবিপ্রবি ডিবেটিং সোসাইটি কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, আমাদের নানা সীমাবদ্ধতার মধ্যে থেকেও চেষ্টা করেছি একটি ভালো টুর্নামেন্ট আয়োজন করার। প্রথমবারের মত আমাদের এমন একটি আয়োজনে বিতার্কিকদের বিপুল সাড়া ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এটিকে মহিমান্বিত করেছে। আগামীতেও এটি অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today