বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০২:৫০ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

  • আপডেট টাইম শনিবার, ৭ মার্চ, ২০২০, ১.৫৪ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নানা আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। এ উপলক্ষে আজ ক্যাম্পাসে জাতির পিতার ঐতিহাসিক ভাষণ প্রচার, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন, আলোচানা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

৭ মার্চ সকাল ১০টায় একডেমিক ভবনের ৫০১ নং কক্ষে আইন অনুষদের ডিন মোঃ আব্দুল কুদ্দুস মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সোলাইমান হোসাইন, বাংলা বিভাগের সভাপতি মোঃ আব্দুর রহমান, শেখ রাসেল হলের প্রাধ্যক্ষ মোঃ ফায়েকুজ্জামান মিয়া, শেখ রেহানা হলের প্রাধ্যক্ষ মোঃ রোকনুজ্জামান, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, রেজিস্ট্রার ড. মোঃ নুরউদ্দিন আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ আব্দুর রহিম খান প্রমুখ।বক্তারা জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের তাৎপর্য তুলে ধরেন।

বিজ্ঞাপন

প্রধান অতিথি ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরঐতিহাসিক ভাষণের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির পিতার অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। তিনি সবাইকে জাতির আদর্শকে ধারণ করে কাজ করার আহবান জানান।

বাদ জোহর বিশ্বদ্যিালয়ের কেন্দ্রীয় মসজিদে জাতির পিতা ও তাঁর পরিবারের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ৯টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহানের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া ৬ মার্চ রাত থেকে ক্যাম্পাসে জাতির পিতার৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশ্বদ্যিালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহন করেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today