বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে ‘কনজ্যুমার রাইটস এন্ড ক্যারিয়ার ফেস্ট’ অনুষ্ঠিত

  • আপডেট টাইম শুক্রবার, ৭ ফেব্রুয়ারী, ২০২০, ৮.৩৪ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) তরুণ প্রজন্মের মাঝে খাদ্যে ভেজালের বিরুদ্ধে ও ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতা সৃষ্টি এবং ক্যারিয়ার বিষয়ে প্রশিক্ষণের জন্য আয়োজন করা হয়ছে কনজ্যুমার রাইটস এবং ক্যারিয়ার ২০২০।

শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কনসাস কনজ্যুমারস সোসাইটি এবং কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ বশেমুরবিপ্রবি শাখার উদ্যোগ এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে গোপালগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, মানিকগঞ্জ ও পাশ্ববর্তী অঞ্চলের ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসময় বক্তারা তাদের মাঝে ভোক্তা অধিকার, চাকরির ভাইভা, উচ্চ শিক্ষার জন্য বিদেশ গমণ, ক্যারিয়ার উন্নয়ন, উদ্যাক্তা হওয়ার বিষয়ে নানাদিক তুলে ধরেন। ক্যারিয়ার ডেভেলপমেন্ট সহ ভোক্তা অধিকার আইন সম্পর্কে নানা দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে কনজুমার ইয়ুথ বাংলাদেশ বশেমুরবিপ্রবি শাখার সভাপতি তারিক লিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. মোঃ শাহজাহান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ঢাকা অঞ্চল এর উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুর রহিম, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক শামীম হাসান, বিজয় দিবস হলের প্রাধ্যক্ষ শফিকুর রহমান, স্বাধীনতা দিবস হলের প্রাধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, কনসাস কনজ্যুমার সোসাইটি এর কার্যকরী পরিচালক পলাশ মাহমুদ, কনজুমার ইয়ুথ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি ডাঃ আলিমুজ্জামান চৌধুরী, স্থানীয় গোবরা ইউনিয়ন এর চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী ও কনজুমার ইয়ুথ বাংলাদেশ এর গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী, মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালকবৃন্দ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মোঃ শাহজাহান বলেন, “খাদ্যে ভেজালকারীদের বিরুদ্ধে কার্যকরী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারলে খাদ্যে ভেজাল কমে আসবে।” বশেমুরবিপ্রবি’তে ভোক্তা অধিকার সংরক্ষণ বিষয়ক এমন একটি অনুষ্ঠান আয়োজন করায় তিনি আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য, পণ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার প্রতিষ্ঠার লক্ষে প্রতিষ্ঠিত হয় কনসাস কনজ্যুমার সোসাইটি ও কনজুমার ইয়ুথ বাংলাদেশ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds