বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৯ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

  • আপডেট টাইম শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১, ৬.১৩ পিএম
বশেমুরবিপ্রবি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ আগামী ১৭ অক্টোবর শুরু হতে যাওয়া জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষাকে সামনে রেখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরের তথ্য অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর বিজ্ঞান অনুষদের পরীক্ষায় মোট ৬৯১২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। এছাড়া আগামী ২৪ অক্টোবর অনুষ্ঠিত হবে মানবিক অনুষদের পরীক্ষা যেখানে পরীক্ষার্থী সংখ্যা ২২৬৯ এবং আগামী ১লা নভেম্বর সি ইউনিট ভুক্ত বানিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা হবে যেখানে ৫৯০ জন পরীক্ষার্থী অত্র বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহন করবে।

বিজ্ঞাপন

পরীক্ষার প্রস্তুতির বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান জানান, ভর্তি পরীক্ষা ২০২০-২০২১ সুষ্ঠ ভাবে সম্পাদন করার জন্য বিভিন্ন কমিটি ইতিমধ্যে কাজ শুরু করেছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করনের জন্য মেডিকেল টিম কাজ করবে এবং জরুরি এ্যাম্বুলেন্স সেবা ও ফার্স্ট এইড সেবা প্রদান করা হবে। এছাড়া বিভিন্ন সেচ্ছাসেবি সংগঠন ভর্তিচ্ছুক পরীক্ষার্থীদের সহযোগিতা প্রদান করবে।

বশেমুরবিপ্রবি প্রক্টর আরও জানান, পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের অভ্যান্তরে ভ্যান, মোটর সাইকেল সহ সকল প্রকার যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি, বহিরাগত কেউ মোটর সাইকেল ব্যবহার করতে পারবেন না। সকলের মাস্ক পরা বাধ্যতামুলক থাকবে। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবেনা। কোন প্রকার অস্থায়ি ভাসমান দোকান বিশ্ববিদ্যালয়ের অভ্যান্তরে স্থাপন করা যাবেনা। কেন্দ্রের অভ্যান্তরে দোকান পাট বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এইবারই প্রথম আমরা গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষায় অংশগ্রহন করছি। আমাদের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আপনাদের সকলের সহযোগিতা প্রত্যাশা করছি। আশা করছি খুবই আন্তরিকতা পূর্ন ও উৎসব মুখর পরিবেশে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারবো।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে। শিক্ষার্থীদের সশরীরে এই ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে।

বিজ্ঞাপন

গুচ্ছভুক্ত দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো হলো- ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা),পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর)।

 

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today