সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০৬:২০ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক স্থিরচিত্র প্রদর্শনী

  • আপডেট টাইম সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০, ১২.২৪ এএম

বশেমুরবিপ্রবি টুডে


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের স্থিরচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ছাত্র ইউনিয়নের বশেমুরবিপ্রবি সংসদের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা চত্বরে আজ সকাল ১১ টায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

আলোকচিত্র প্রদর্শনীতে প্রায় অর্ধশতাধিক স্থিরচিত্রের মাধ্যমে বৃটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে ৫২ এর ভাষা আন্দোলন, ৬৬ এর ৬ দফা দাবি, আগড়তলা ষড়যন্ত্র মামলা, ৬৯ এর গণঅভ্যুত্থান, সত্তর এর নির্বাচন, ঐতিহাসিক ৭ মার্চ, ২৫ মার্চ কালোরাত, নির্মম গণহত্যা, বুদ্ধিজীবি হত্যাকাণ্ডসহ স্বাধীনতা যুদ্ধের ঘটনাপ্রবাহ এবং বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরা হয়।

আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধক ৯ নং সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মোঃ আবু হোসেন বলেন, “দুঃখজনক হলেও এটা সত্যি যে আমাদের দেশে অসংখ্যবার মুক্তিযুদ্ধের ইতিহাস পরিবর্তন করার চেষ্টা করা হয়েছে এমনকি জাতির জনক পরিবর্তনের চেষ্টাও করা হয়েছে। তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে তাদের নিকট মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দেয়ার এই উদ্যোগকে আমি স্বাগত জানাই।”

বিজ্ঞাপন

প্রদর্শনী পরিদর্শন শেষে আইন তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ রেজওয়ানুল ইসলাম জানান, “প্রদর্শনীটির মাধ্যমে আমরা স্বল্পসময়ে বাংলাদেশের অভ্যুদয়ের সমগ্র ইতিহাস সম্পর্কে জানতে পেরেছি। বিশ্ববিদ্যালয়ে আমরা এ ধরনের কর্মসূচি ই প্রত্যাশা করি। আশা করি ভবিষ্যতে বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ সম্পর্কিত এ ধরনের আরো অধিক কর্মসূচি অনুষ্ঠিত হবে।”

আয়োজনের বিষয়ে ছাত্র ইউনিয়নের বশেমুরবিপ্রবি সংসদের সভাপতি রথীন্দ্রনাথ বাপ্পী জানান, “বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ একে অপরের সমর্থক। তাই বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে তরুণ প্রজন্মের নিকট সঠিক ইতিহাস তুলে ধরার অংশ হিসেবে আমরা এই প্রদর্শনী আয়োজন করেছি।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today