রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:২১ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে বাংলাদেশ মানবাধিকার কমিশনের সদস্য ভর্তি শুরু

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০, ১১.৪৫ পিএম
bhrc bsmrstu

বশেমুরবিপ্রবি প্রতিনিধি


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বাংলাদেশ মানবাধিকার কমিশন বিশ্ববিদ্যালয় শাখায় মানবাধিকার কর্মী হিসেবে কাজ করতে ইচ্ছুক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সদস্য ভর্তি শুরু করেছে সংগঠনটির দায়িত্বশীলরা।

সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উপদেষ্টার দপ্তর কর্তৃক নিবন্ধিত ও স্মারক নং:-বশেমুরবিপ্রবি/ছাউ/রেজি./০৬/২৯(০২) এর বিজ্ঞপ্তিতে প্রকাশিত রেজিষ্ট্রেশন নং:- ছাউ ০২৩। বিশ্ববিদ্যালয়ে মানবাধিকার লঙ্ঘন রোধ, অধিকার সংরক্ষণ, আইনের শাসন এবং সকল স্তরে শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে একঝাঁক তরুণ-তরুণী সহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী।

মানবাধিকার কমিশন বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক সদস্য ফরম বিতরণের এক বিজ্ঞপ্তিতে বলেন, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ মানবাধিকার কমিশন বিশ্ববিদ্যালয় শাখায় সদস্য ভর্তি চলছে। আগ্রহী প্রার্থীরা সদস্য ফরম সংগ্রহ করুন। সদস্য সংগ্রহের দায়িত্ব আছেন এস. এম আসিফ, পদার্থ বিজ্ঞান বিভাগ (01737754925), রাসেল, ইতিহাস বিভাগ (01983213957) ও বাংলা বিভাগের শিক্ষার্থী তুয়া চৌধুরী (01306671795) এবং সদস্য ফরম বিতরণ করা হবে আগামী ৫ ফেব্রুয়ারি, রোববার, বিকাল ৪টা পর্যন্ত।

উল্লেখ্য, বাংলাদেশ মানবাধিকার কমিশন একটি স্বেচ্ছাসেবী, অরাজনৈতিক ও অলাভজনক মানবাধিকার বিষয়ক এবং নির্যাতন বিরোধী বৃহত্তর আন্তর্জাতিক প্রতিষ্ঠান। জাতিসংঘ মানবাধিকার সনদ (Bill of Rights) এর উপর ভিত্তি করে ১৯৮৭ইং সালে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠান বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর দপ্তর এনজিও ব্যুরোর অধীনে রেজিস্টার্ড প্রাপ্ত হয়।

দেশে এবং বিদেশে প্রতিষ্ঠানটির ২৭২৫ টি শাখা রয়েছে। তন্মধ্যে ৪৩টি আন্তর্জাতিক শাখা বহির্বিশ্বে মানবতার সেবায় কাজ করছে। দেশের বৃহত্তর মানবাধিকার প্রতিষ্ঠানটির রয়েছে জাতিসংঘ মানবাধিকার কমিশন, জাতিসংঘ সংস্থা ইউনেস্কো, ইন্টারন্যাশনাল কমিশন অব জুরিস্টস্, আফ্রিকান কমিশন অন হিউম্যান এন্ড পিপলস্ রাইটস্-এর নিবন্ধন ও স্বীকৃতি সহ বিশ্বের বিভিন্ন মানবাধিকার প্রতিষ্ঠানের স্বীকৃতিপ্রাপ্ত।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today