মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:২১ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে ভর্তি হয়েছেন ৩৬০ জন, আসন ফাঁকা ১০২৮

  • আপডেট টাইম সোমবার, ১৭ জানুয়ারী, ২০২২, ৭.৫৩ পিএম
বাংলাদেশের ১৫৬ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বশেমুরবিপ্রবি প্রথম!

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) মেধাতালিকার ১৩৮৮ জন ভর্তিচ্ছুদের মধ্যে ভর্তি হয়েছেন ৩৬০ জন ভর্তিচ্ছু। আসন ফাঁকা রয়েছে ১০২৮ টি।

আজ সোমবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের তথ্য সূত্রে, এ বছর স্নতাক প্রথম বর্ষে ভর্তির জন্য মেধাতালিকায় ভর্তির জন্য মোট ১৩৮৮ জন শিক্ষার্থীকে ডাকা হয়েছিলো যাদের মধ্যে ভর্তি হয়েছেন ৩৬০ জন এবং আসন খালি রয়েছে ১০২৮ টি।

এর আগে বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে ১৪ হাজার টাকা। বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (স্নাতক) শ্রেণীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের প্রাথমিক ফলাফল ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে প্রকাশ করা হয়। পরীক্ষার্থীদের সাবজেক্ট চয়েজ (অনলাইনে) অনুসারে বিষয়, রিপোর্টিং ও ভর্তির সময়সূচি দেয়া হয়েছে। নির্ধারিত সময়ে উপস্থিত হতে ব্যর্থ হলে কোন শিক্ষার্থীকে ভর্তির সুযোগ দেয়া হবে না।

বিজ্ঞাপন

আগামী ১৬-১৭ জানুয়ারি শুধুমাত্র ১৩ তারিখে আসন পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

এতে জানানো হয়, পরে আসন শূন্য থাকা সাপেক্ষে অপেক্ষমান শিক্ষার্থীদের তালিকা আগামী ১৯ জানুয়ারি প্রকাশিত হবে। তাদের সাক্ষাৎকার আগামী ২৩ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এরপরে আসন শূন্য থাকা সাপেক্ষে পরবর্তীতে অপেক্ষমান শিক্ষার্থীদের তালিকা প্রকাশিত হবে।

বিজ্ঞাপন

মুক্তিযোদ্ধা, ওয়ার্ড, প্রতিবন্ধি ও উপজাতি কোটায় চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২৫ জানুয়ারি সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৩২১নং কক্ষে ভর্তিচ্ছুরা সাক্ষাৎকার দিতে পারবেন। পরে আগামী ২৬ জানুয়ারি সকল কোটাধারীদের ভর্তি কার্যক্রম শুরু হবে।

সাক্ষাৎকারের সময় এসএসসি/সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট ও নম্বর পত্র, এইচএসসি/সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট ও নম্বর পত্র, এইচএসসি/সমমান পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, শেষ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান কর্তৃক প্রদত্ত প্রশংসাপত্র, সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় বিষয়বস্তু সাথে নিয়ে যেতে হবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today