রবিবার, ২২ মে ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবিতে মেধাতালিকা প্রকাশ কাল, ভর্তি শুরু ১৬ জানুয়ারি

  • আপডেট টাইম বুধবার, ১২ জানুয়ারী, ২০২২, ১১.০২ এএম
বাংলাদেশের ১৫৬ বিশ্ববিদ্যালয়ের মধ্যে বশেমুরবিপ্রবি প্রথম!

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের মেধা তালিকা আগামীকাল (১৩ জানুয়ারি) প্রকাশ করা হবে। এবার ১৫০৫ টি আসনের বিপরীতে মোট ২০,৮৩৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, গত ২২ ডিসেম্বর আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ৮ জানুয়ারি শেষ হয়েছে। এসময়ে সর্বমোট আবেদন জমা পড়েছে ২০,৮৩৭ অর্থ্যাৎ আসনপ্রতি লড়াই করবেন প্রায় ১৪ জন শিক্ষার্থী।এসকল শিক্ষার্থীদের মধ্যে এ ইউনিটে ৭,৩৫৭ জন, বি ইউনিটে ৮,৫০৮ জন এবং সি ইউনিটে ৪,৯৭২ জন আবেদন করেছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রশাসন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ৮টি অনুষদের অধীনে ৩৩টি বিভাগে মোট ১ হাজার ৫০৫টি আসন রয়েছে। ১৬ জানুয়ারি থেকে ভর্তির কার্যক্রম শুরু হবে। এরপর ১৮ জানুয়ারি ভর্তির কার্যক্রম সম্পন্ন হবে এবং ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsmrstu.edu.bd) জানিয়ে দেওয়া হবে।

প্রসঙ্গত,গুণগত শিক্ষা নিশ্চিতে বশেমুরবিপ্রবিতে চলতি শিক্ষাবর্ষে আসন সংখ্যা প্রায় অর্ধেক কমানো হয়েছে। ইতোপূর্বে বিশ্ববিদ্যালয়টিতে স্নাতক প্রথম বর্ষে প্রায় তিন হাজার শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পেতেন।

বিজ্ঞাপন

আরও সংবাদ

গবেষণায় শীর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন

এ বিশ্ববিদ্যালয়ে ১৮ মাসে বছর : বশেমুরবিপ্রবি উপাচার্য

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today