মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০১ অপরাহ্ন

বশেমুরবিপ্রবিতে হিসাববিজ্ঞান দিবস পালিত

  • আপডেট টাইম বুধবার, ১০ নভেম্বর, ২০২১, ৭.১৭ পিএম
বশেমুরবিপ্রবিতে হিসাববিজ্ঞান দিবস পালিত

 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি :বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদযাপিত হয়েছে ‘আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস’। দিবসটি উপলক্ষে বুধবার (১০ নবেম্বর) বিকাল ৩ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আয়োজনে র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি জয়বাংলা চত্বরের থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে মিলিত হয়।

 

র‍্যালিতে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক রবিউল ইসলামের নেতৃত্বে একই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সোলাইমান হোসেন, সহকারী অধ্যাপক মোঃ ফায়েকুজ্জামান মিয়া ও প্রভাষক সানজিদা আক্তার স্মরণী সহ বিভাগের অন্যান্য শিক্ষকরা ও শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

র‍্যালি শেষে কেক কাটা হয়। পরবর্তীতে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ৫০৪ নম্বর রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি রবিউল ইসলাম বলেন , পারিবারিক জীবন থেকে শুরু করে সকল প্রতিষ্ঠানে হিসাববিজ্ঞানের ভূমিকা আছে। হিসাব ছাড়া জীবন অচল। আমরা যেন এটা অনুধাবন করে হিসাবি হয়ে সবাই চলতে পারি। হিসাবি বলতে কম খরচ করা না। হিসাবি বলতে সঠিক হিসাবের ব্যবহার যেন করতে পারি।

একই বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সোলাইমান হোসেন বলেন, এ্যাকাউন্টিং ডে এর মূল প্রতিপাদ্য বিষয় হলো এ্যাকাউন্টিং সম্পর্কে বিস্তারিত ধারণা সবার মাঝে ছড়িয়ে দেওয়া। এ্যাকাউন্টেন্ট বলতে শুধু হিসাবরক্ষণের কাজ মেইনটেইন করা না, বরং এ্যাকাউন্টেট বলতে বিজনেস এর লিডারকে বুঝায়।

 

উল্লেখ্য, প্রতিবছর ১০ নবেম্বর আন্তর্জাতিক হিসাববিজ্ঞান দিবস পালিত হয়ে থাকে। ১৯৭২ সালে যুক্তরাষ্ট্রের সান দিয়াগোতে প্রথমবার দিবসটি পালন করা হয়। বিভিন্ন দেশের পেশাদার হিসাববিদরা দিবসটি পালন করেন। এবছর দেশের আটটি পাবলিক বিশ্ববিদ্যালয় দিবসটি পালন করছে। পেশাদার হিসাববিদদের কাজে উৎসাহ জোগাতে, সাধারণ মানুষের মধ্যে এ কাজের গুরুত্ব বোঝাতে এবং এ পেশায় তরুণদের আগ্রহী করে তুলতে এ দিবসটি বিভিন্ন দেশে উদযাপিত হয়ে থাকে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today