শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১২:২৬ অপরাহ্ন

বশেমুরবিপ্রবির প্রথম উপাচার্য অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন

  • আপডেট টাইম রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২, ৮.০৮ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরের প্রথম উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন। তিনি বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগে অধ্যাপনা করছেন।

রবিবার (১৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মোছা. রোখছানা বেগম স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিনকে আগমী চার বছরের জন্য বশেমুরবিপ্রবি, পিরোজপুরের উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়েছে।
এর আগে, ২০১৯ সালের জুলাইয়ে পিরোজপুর-১ (সদর) আসনের সাংসদ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম পিরোজপুরে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন। ওই বছরের ১০ অক্টোবর প্রধানমন্ত্রী পিরোজপুরে বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশ দেন।

এরপর শিক্ষা মন্ত্রণালয় বিলের খসড়া বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন, মন্ত্রিপরিষদ বিভাগ ও বিভিন্ন মন্ত্রণালয় হয়ে সংসদে উপস্থাপনের জন্য রাষ্ট্রপতির অনুমোদন পায়।

বিজ্ঞাপন

গত বছরের ১৮ নভেম্বর বিলটি সংসদে ওঠানোর পর বিলটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়। সর্বশেষ মঙ্গলবার বিলটি আইন আকারে পাসের জন্য সংসদে প্রস্তাব করেন শিক্ষামন্ত্রী।

এরপর বিলের ওপর দেওয়া জনমত যাচাই, বাছাই কমিটিতে পাঠানো ও সংশোধনী প্রস্তাবগুলোর নিষ্পত্তি করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। পরে কণ্ঠভোটে বিলটি পাস হয়

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today