মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০:০৪ অপরাহ্ন

বশেমুরবিপ্রবির সাবেক ‘উপাচার্য’ দুদকের মুখোমুখি

  • আপডেট টাইম বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯, ১.২০ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সদ্য পদত্যাগ করা ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সংস্থা । দুদক সূত্র এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

নাসিরউদ্দিনের বিরুদ্ধে ঘুষ, অনিয়ম, নিয়োগ বাণিজ্য, কেনাকাটায় দুর্নীতিসহ নানান অভিযোগ খতিয়ে দেখবে সংস্থাটি।

বিজ্ঞাপন

সূত্র জানায়, পরিচালক শেখ মোহাম্মদ ফানাফিল্ল্যাহকে অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়েছে। সুনির্দিষ্ট তথ্য পেয়ে তাঁর বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে ইতিমধ্যে প্রাথমিক তথ্য সংগ্রহ করেছে দুদক। শিগগিরই সাবেক ওই উপাচার্যকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হবে।

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করে যাওয়া ভিসি নাসিরের বিরুদ্ধে নিয়োগ, ভর্তি ও কেনাকাটা থেকে শুরু করে একের পর এক বিশ্ববিদ্যালয়ের নানা কাজে আর্থিক অনিয়মের অভিযোগ ওঠে। এ ছাড়া ক্ষমতার অপব্যবহার করে বহিষ্কার, অশোভন আচরণ, কারণ দর্শানোর নোটিশ দেওয়ার ঘটনা নিয়েও শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। শুধু তা-ই নয়, একটি সম্মানিত পদে থাকা সাবেক ভিসি নাসিরউদ্দিনের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির মতো গুরুতর অভিযোগ নিয়েও গণমাধ্যমে সংবাদ হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে এবছরের ৩০ অক্টোবর পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়টির ভিসি খোন্দকার নাসির উদ্দিন। তাঁর বিরুদ্ধে ওঠা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয়ে অধিকাংশ অভিযোগের সত্যতা পায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। তাঁকে ভিসি পদ থেকে প্রত্যাহারের সুপারিশ করেছে ৫ সদস্যদের ওই কমিটি।

দ্য ক্যাম্পাস টুডে।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today