শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৫২ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি: আন্দোলনের ৯১তম দিনে আমরণ অনশনে ইটিই বিভাগ

  • আপডেট টাইম বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০, ১২.৪৪ পিএম
আন্দোলনের ৯১তম দিনে আমরণ অনশনে ইটিই বিভাগের শিক্ষার্থীরা
আন্দোলনের ৯১তম দিনে আমরণ অনশনে ইটিই বিভাগের শিক্ষার্থীরা (ছবি- দ্য ক্যাম্পাস টুডে)

বশেমুরবিপ্রবি প্রতিনিধি


আন্দোলনের ৯১ তম দিনে ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইন্জিনিয়ারিং (ইটিই) বিভাগকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং (ইইই) বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন ইটিই বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী।

বিজ্ঞাপন

বুধবার (১৫ জানুয়ারি) সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা। ইটিই বিভাগের শিক্ষার্থীরা এর আগে সকাল ১০টায় একই দাবিতে একাডেমিক ভবনের সামনে মানববন্ধন করেন।

এদিকে গত ১৮ অক্টোবর থেকে ইটিই বিভাগকে ইইই-এর সাথে একীভূতকরণের দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করে ইটিই শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

আমরণ অনশনে অবস্থানরত ইটিই বিভাগের শিক্ষার্থী কামরুল হাসান বলেন,”আমরা ইটিই বিভাগকে ইইই বিভাগের সাথে একীভূতকরণের দাবিতে ৯০ দিন ধরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছি। এর কারণ ক্রমাগতভাবে ইটিই বিভাগের চাকরি ক্ষেত্র কমে আসছে। ইটিই এবং ইইই বিভাগের একাডেমিক কারিকুলাম প্রায় একই হলেও চাকরি ক্ষেত্রে ইইইকে প্রাধান্য দেয়া হয়।

এ সময় অন্য আরেক শিক্ষার্থী জানান, ” বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আমাদের বিষয়ে সম্পূর্ণ নীরব ভূমিকা পালন করেছে। যার কারণে আজ (১৫ জানুয়ারি) থেকে আমরণ অনশন শুরু করেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চালিয়ে যাবো।”

বিজ্ঞাপন

ওই বিভাগের শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নূরউদ্দিনন আহমেদ সাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বিষয়টি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহানের এখতিয়ারের বাইরে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today