রবিবার, ২২ মে ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবি কৃষি ক্লাবের কার্যনির্বাহী কমিটি ঘোষণা

  • আপডেট টাইম রবিবার, ২ জানুয়ারী, ২০২২, ৪.০১ পিএম
অনুমোদন পেল 'বশেমুরবিপ্রবি কৃষি ক্লাব'

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষি ক্লাবের (বশেমুরবিপ্রবি কৃষি ক্লাব) প্রথম কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি চতুর্থ বর্ষের সীমান্ত মালাকার ও সাধারণ সম্পাদক চতুর্থ বর্ষের অর্ঘ্য পাল।

কৃষি বিভাগের সভাপতি সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপন

এছাড়া সহ-সভাপতি হিসেবে রয়েছেন ফিরোজ জামান, আব্দুল্লাহ আল ফাহিম, যুগ্ম সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাব্বির বিন আশরাফ, লিমা মাহমুদা, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিফ আসলাম, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, খেলাধুলা ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আহসান উল্লাহ, কৃষি ও তথ্য বিষয়ক সম্পাদক ফাহাদ খান অনক।

এছাড়া কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন প্রমা রয়, সাকিব আহমেদ, সাকিল হোসেন।

বিজ্ঞাপন

কৃষি ক্লাবের নয়া সভাপতি সীমান্ত মালাকার জানান, বাংলাদেশ কৃষিপ্রধান দেশ। স্বাধীনতার পর থেকে এদেশের মানুষের খাদ্য চাহিদা মেটাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষির উপর গুরুত্ব আরোপ করেছেন। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ কৃষি কে অনন্য উচ্চতায় পৌঁছে দিতে পেরেছে। বিভিন্ন অঙ্গনে মাইলফলক সৃষ্টি করেছে । একটি ভালো সংগঠন লক্ষ্যের পথে রাস্তা ছোট করে দেয়। — অরিসন সোয়েট মারডিউ। আমি এই আশাবাদ ব্যক্ত করি যে , কৃষি ক্লাব বশেমুরবিপ্রবি, এমনই একটি সংগঠন যেখানে কৃষির উন্নয়ন সাধনে, কৃষকের উপকারে এবং কৃষি সংশ্লিষ্ট বিষয় গুলোতে আলোকপাত করার মাধ্যমে আগামী বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে অগ্ৰণী ভূমিকা পালন করবে।

সংগঠনটির দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল কাফি বলেন, আমাদের কৃষি ক্লাব, কৃষি সংশ্লিষ্ট বিষয় গুলোর আলোক পাতের পাশাপাশি, শিক্ষার্থীদের আত্ম উন্নয়মূলক কাজ, বিভিন্ন গবেষণা ও প্রজেক্ট নিয়ে অগ্রণী ভূমিকা পালন করবে। কৃষিতে ফলন বৃদ্ধির উন্নত পদ্ধতি, কৌশল এবং প্রশিক্ষণ এর ব্যবস্থার মাধ্যমে প্রকৃত কৃষিবিদ হিসেবে শিক্ষার্থীদের নিজেকে প্রকাশ এর একটি ভাল প্লাটফর্ম হিসেবে কাজ করবে। সেই সাথে বহির্বিশ্বের গবেষক এবং কৃষির সাথে নিজেদের মেলে ধরার সঠিক একটি সংগঠন হিসেবে কাজ করবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today