বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৩৪ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি দেয়ালে দেয়ালে মহানবী (সাঃ) নামের ক্যালিগ্রাফি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জুন, ২০২২, ৫.০৩ পিএম
দেয়ালে দেয়ালে মহানবী (সাঃ) নামের ক্যালিগ্রাফি

ক্যাম্পাস টুডে ডেস্কঃ মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) দেয়ালে দেয়ালে অংকন করা হয়েছে রাসূল (সাঃ) এর নাম।

বশেমুরবিপ্রবি একাডেমিকসহ অন্যান্য দেয়ালে শোভা পাচ্ছে রাসূল (সাঃ) কে নিয়ে ভালোবাসার লিখনো ও ক্যালিগ্রাফি। সেখানে দেখা যাচ্ছে লেখা আছে, “অনেক ভালোবাসি তোমায় প্রিয় নাবী”এবং রাসূলের নামের বিভিন্ন ধরনের অংকন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা মিলে নিজেদের অর্থায়নে এমন প্রোগ্রামের আয়োজন করেছে। প্রোগ্রামটির নাম দিয়েছে Art for Muhammad (PBUH). মূলত নবীর প্রতি সম্মান ও ভালোবাসা প্রদর্শনের জন্যই এমন আয়োজন করেছেন তারা।

প্রোগ্রামে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন,’ক্যাম্পাসে আল্লাহর রাসুল (সাঃ) এর প্রতি ভালোবাসা প্রকাশে ক্যালিগ্রাফি, দেয়াল লিখন আয়োজন করি। প্রথম দিনে রিয়াদ, আয়শা, লিমা, রিদি সহ আরও অন্যান্য শিক্ষার্থীরা কাজ করেছেন।আজ সকাল থেকেও কাজ চলছে এবং আগামীকালও কাজ চলবে।

বিজ্ঞাপন

এখনো অনেক শিক্ষার্থী যারা আর্ট,ক্যালিগ্রাফি, দেয়াল লিখনে পারদর্শী তারা আমাদের সাথে যোগাযোগ করছেন ও কাজে যুক্ত হচ্ছেন।’

উল্লেখ্য, গত শুক্রবার (১০ ই জুন) বশেমুরবিপ্রবির সেন্ট্রাল মসজিদ থেকে জুম্মার নামাজের পরে সাধারণ শিক্ষার্থীরা ভারতে বিজেপির দুই দায়িত্বশীল কর্তৃক আল্লাহর রাসুলের চরম অবমাননার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করে, উক্ত মিছিল শেষে একটি সংক্ষিপ্ত সমাবেশ থেকে উপস্থিত আনুমানিক ৫০০ শতাধিক শিক্ষার্থীরা মিলে সিদ্ধান্ত নেয় Art for Muhammad (PBUH) প্রোগ্রামের।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today