সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১১:২৬ পূর্বাহ্ন

বশেমুরবিপ্রবি: ‘নর্দমার কীট’ বলায় গনিত বিভাগের শিক্ষককে অব্যহতি দাবি

  • আপডেট টাইম সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯, ২.৩২ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ শিক্ষার্থীদের ‘নর্দমার কীট’ বলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষক তরিকুল ইসলামকে অব্যহতি দাবি করে অবস্থান কর্মসূচি করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১ টার দিকে নিজ বিভাগের সামনে গনিত বিভাগের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি করেন।

সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনকে পদত্যাগে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনের সময় ‘নর্দমার কীট’ উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে স্ট্যাটাস দেন।

ছবি: শিক্ষক তরিকুল ইসলামের দেয়া স্ট্যাটাস।

এ সময় শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের অভিযোগ বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগে অভিযুক্ত বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আমরা যখন আন্দোলন করেছিলাম তখন এই শিক্ষক আমাদেরকে ‘নর্দমার কীট’ সম্বোধন করে ফেসবুকে পোস্ট দেন।

এ ব্যাপারে নাম প্রকাশের অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান,”আমরা আমাদের নৈতিকতার স্থান থেকে শিক্ষক তরিকুল ইসলামকে বিভাগের সকল একাডেমিক কার্যক্রম থেকে বর্জন করছি। যতদিন তাকে একাডেমিক কার্যক্রম থেকে অব্যহতি দেওয়া না। আমরা ততদিন সকল বর্ষের সব ক্লাস,পরিক্ষা বর্জন করছি।

এ বিষয়ে শিক্ষক তরিকুল ইসলাম জানান, “এটা আমার আসল আইডি। আমার এই আইডি থেকে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে কোন অসংগতিপূর্ন কোন পোস্ট দেওয়া হয়নি।”

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today