রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি: পিছু ছাড়ছে না আন্দোলন, ফের চেয়ারম্যানের পদত্যাগ দাবিতে আন্দোলন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯, ৫.২৭ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) বিভাগের চেয়ারম্যান আব্দুল্লাহ আল জোবায়ের এর পদত্যাগ দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) চেয়ারম্যানের পদত্যাগের দাবি সংবলিত বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা ক্লাস-পরীক্ষা বর্জন করে নিজ বিভাগের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এসময় তাদেরকে দাবি আদায়ের স্বপক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

বিজ্ঞাপন

এসময় শিক্ষার্থীরা আবদুল্লাহ আল জোবায়ের এর বিরুদ্ধে অকারণে কারণ দর্শানো নোটিশ প্রদান, শিক্ষার্থীদের বাক-স্বাধীনতা হরণ, মানসিকভাবে হয়রানি, ব্যক্তিগত আক্রোশ থেকে পরীক্ষার ফলাফলের উপর প্রভাব, ল্যাব প্রতিষ্ঠায় ব্যর্থতা, নৈতিক স্থলনসহ বিভিন্ন অভিযোগ দায়ের করেন।

বিজিই ৩য় বর্ষের শিক্ষার্থী সেলিম হোসেন নীল বলেন, “দায়িত্বহীনতা, ক্ষমতার অপব্যবহারকারী মনোভাব ও স্বৈরাচারী আচরণের জন্য আমরা চেয়ারম্যান স্যারের উপর অনাস্থা জ্ঞাপন করছি। আমরা তার পদত্যাগের একদফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত সকল ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করে যাবো।”

বিজ্ঞাপন

এব্যাপারে অভিযুক্ত শিক্ষক আব্দুল্লাহ আল জোবায়ের বলেন, “আন্দোলনের প্রেক্ষাপটে আমরা শিক্ষার্থীদের অভিযোগগুলো শুনতে গিয়েছিলাম কিন্তু তারা আমাদের সাথে কথা বলতে অপারগতা প্রকাশ করে। বেশ কয়েকবার তাদের সাথে কথা বলার চেষ্টা করা হলেও তারা কোন ধরনের কথা বলতে রাজি হয়নি এবং তারা বলেছে তারা তাদের লিখিত অভিযোগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করবে।”

তবে তাকে শিক্ষার্থীদের বেশ কয়েকটি অভিযোগের কথা স্মরণ করে দিলে তিনি বলেন, “কিছু সীমাবদ্ধতার কারণে অনেক কাজ করা সম্ভব হয়নি। তবে আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের সমস্যা চিহ্নিত করে সে ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার।”

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today