বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:২০ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি: সহকারী অধ্যাপকের বেতন ভাতা বন্ধ শিক্ষার্থীদের মানববন্ধন

  • আপডেট টাইম সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯, ২.১৩ পিএম

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রুবাইয়াৎ রহমানের উচ্চশিক্ষা অর্জনে শিক্ষা ছুটি কালীন বেতন ভাতা বন্ধের প্রতিবাদে আইন বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন।

সোমবার (১৮ নভেম্বর) বেলা ১২টার দিকে জয় বাংলা চত্বরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তের প্রতিবাদে আইন বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, মোহাম্মদ রুবাইয়াৎ রহামন স্যারের সহকারী অধ্যাপক পদে আপগ্রেডেশন নিয়ে যে সন্দিহান প্রকাশ করা হয়েছে তা অবিলম্বে দূর করা হোক এবং তার বেতনভাতা পুনরায় চালু করা হোক। একই সাথে ভবিষ্যতে কোন বিজ্ঞ শিক্ষককে যেন কোনভাবে হয়রানির শিকার হতে না হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ বলেন, “তিনি সহকারী অধ্যাপক হিসেবে বেতন উত্তোলন করছেন কিন্তু তার ব্যক্তিগত নথিতে আমরা সহকারী অধ্যাপক হিসেবে তার যোগদানপত্র পাচ্ছিলামনা। একারণে গত ৩০ অক্টোবর তার বেতন ভাতা বন্ধ রাখার নির্দেশ দেই। তবে সম্প্রতি আমরা তার যোগদানপত্রটি খুঁজে পেয়েছি।”

যোগদানপত্র পাওয়ার পর রুবাইয়াত রহমানের সমস্যাটির সমাধান হবে কিনা এমন প্রশ্নের উত্তরে নূরউদ্দিন আহমেদ বলেন, “যোগদানপত্র পাওয়া গেলেও এখনো একটি কাগজ নিয়ে সমস্যা রয়েছে। তিনি এনওসি প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় থেকে ছুটি গ্রহণ না করেই উচ্চ শিক্ষা অর্জন করতে অন্য দেশে চলে গেছেন। তার ছুটির কাগজটি পাওয়া গেলেই এই সমস্যার সমাধান হবে।”

প্রসঙ্গত, গত ৩০ অক্টোবর রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে মাধ্যেমে ব্যক্তিগত নথিতে মোহাম্মদ রুবাইয়াৎ রহমানের আপগ্রেডেশন প্রয়োজনীয় কাগজ পত্র সংরক্ষিত না থাকায় বেতন ভাতাদি সাময়িক স্থগিত রাখা হয়।

দ্য ক্যাম্পাস টুডে।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today