বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:৩১ অপরাহ্ন

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১, ৬.৪১ পিএম

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: নানা আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বশেমুরবিপ্রবিসাস) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটির সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবিসাসের সভাপতি শামস জেবিন, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলামসহ অন্যান্য সদস্যরা।
পরে দিবসটি উপলক্ষে বেলা ২টায় উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আচার্য জগদীশ চন্দ্র বসু অ্যাকাডেমি ভবনের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে অ্যাকাডেমিক ভবনের সামনে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এসময় উপাচার্যসহ উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. শাহজাহান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম. এ. সাত্তার, আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়া, প্রক্টর ড. মো. রাজিউর রহমান, বিজয় দিবস হলের প্রভোস্ট মো. শফিকুল ইসলাম, পরিবহন দপ্তরের প্রশাসক তাপস বালা, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ, প্রচার সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও বশেমুরবিপ্রবিসাসের সদস্যবৃন্দ।

এদিকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতৃবৃন্দ বশেমুরবিপ্রবিসাসের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভিডিও বার্তা পাঠিয়ে শুভেচ্ছা ও ভবিষ্যৎ সমৃদ্ধি কামনা করেছেন।

ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সহ-শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করেন। বর্তমানে শিক্ষার্থীরা তাদের অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি ক্যাম্পাস সাংবাদিকতায় আগ্রহী হয়ে উঠছে। আমি আশাবাদী বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যরা তাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় ভূমিকা রাখবে।

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান বলেন, প্রতিষ্ঠা বার্ষিকীর দিনে আমাদের প্রত্যাশা সাংবাদিক সমিতির সদস্যরা তাদের স্বকীয়তা বজায় রেখে প্রকৃত সত্য ঘটনা তুলে ধরে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ায় সর্বদা সচেষ্ট থাকবে।

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি শামস জেবিন বলেন, কিছু উজ্জীবিত তরুণদের হাত ধরেই ২০১৫ সালের এই দিনে যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি। সত্য ও ন্যায়ের পথে- এ শ্লোগানকে ধারণ করে এই সংগঠনের পথ চলা। সাংবাদিকতার মতো মহান পেশায় সত্য প্রকাশে বাধা ছিল, আছে এবং থাকবে। সকল বাধা-বিপত্তি পেরিয়ে আমরা এগিয়ে যাবো।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি। প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের কণ্ঠস্বর হিসেবে ক্যাম্পাস সাংবাদিকতায় অগ্রগণ্য ভূমিকা রেখে চলেছে সংগঠনটি।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today