বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৯ অপরাহ্ন

বাকৃবিতে তরুণ উদ্যেক্তা তৈরিতে ব্যাটেল অফ মাইন্ডস প্রতিযোগিতা

  • আপডেট টাইম সোমবার, ২০ জুন, ২০২২, ১.৪৩ পিএম
বাকৃবিতে তরুণ উদ্যেক্তা তৈরিতে ব্যাটেল অফ মাইন্ডস প্রতিযোগিতা

মো. আমান উল্লাহ , বাকৃবি: বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের (বাকৃবি) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে তৃতীয় বারের মত ‘ব্যাটল অফ মাইন্ডস-২০২২’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে ওই প্রতিযোগিতার আয়োজন করে বাকৃবি ক্যারিয়ার ক্লাব। এবারের আয়োজনের বিষয়বস্তু ছিল ‘অজানাকে জানো’।

বিজ্ঞাপন

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় প্রতিযোগিতাগুলোর মধ্যে একটি হলো ‘ব্যাটেল অফ মাইন্ডস’ প্রতিযোগিতা। সারা বিশ্ব থেকে এই প্রতিযোগিতার মাধ্যমে ব্যবসায়িক চিন্তা সম্পন্ন তরুণ খুঁজে বের করে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ (বিএটিবি)।

এছাড়া প্রতিযোগিতাটির মাধ্যমে বাছইকৃত উদ্যোক্তারা পরবর্তীতে শীর্ষস্থানীয় বিশ্বের বহু-জাতীয় কোম্পানিতে যোগদান এবং প্রতিভাকে শক্তিশালী করতে আকৃষ্ট করে। যার মাধ্যমে শিক্ষার্থীদের কর্মজীবনে আসা চ্যালেঞ্জগুলোর সাথে খুব সহজেই মানিয়ে নিতে সক্ষম হয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় থেকে উপস্থিত ছিলেন বাকৃবির ভারপ্রাপ্ত উপচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, বিএটিবির কার্যক্রম পরিচালক মো মিনহাজুল ইসলাম, ফসল উদ্ভিদ বিজ্ঞান এবং প্রযুক্তি উনানয়ন ব্যবস্থাপক ফেরদৌস কারিম তমাল, বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. খান মো. সাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি ড. আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক ড. গোলাম ফারুক সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ।

প্রতিযোগিতার বিষয়গুলো ছিল সামাজিক চ্যালেঞ্জ-কর্মক্ষেত্র ডিজিটালাইজেশন, এনভায়রনমেন্টাল চ্যালেঞ্জ- সার্কুলার ইকোনমি ও গর্ভনেন্স চ্যালেঞ্জ-ব্লকচেইন। বিশ্ববিদ্যালয়ের প্রায় সাড়ে চারশ শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য রেজিস্ট্রেশন করেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today