বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৭:০৩ অপরাহ্ন

বাসের ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর গায়ে হাত, প্রতিবাদে বাস আটক

  • আপডেট টাইম রবিবার, ৮ মার্চ, ২০২০, ৫.১২ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীর গায়ে হাত তোলার প্রতিবাদে রাস্তা বন্ধ করে বাস আটকের ঘটনা ঘটেছে।

আজ রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বিপ্লব চক্রবর্তীর সাথে এই ঘটনা ঘটে।

বিপ্লব চক্রবর্তী বলেন, দুপুরে টিউশন করাতে ঘোনাপাড়া থেকে পাটগাতি যাওয়ার জন্য খান এন্টারপ্রাইজের একটি লোকাল বাসে উঠি। শিক্ষার্থীদের হাফ ভাড়া অনুযায়ী আমি ভাড়া দিতে গেলে বাসের হেলপার আমার গায়ে হাত তুলে অশ্রাব্য ভাষায় কথা বলতে শুরু করে। পরে আমাকে জোর করে বাস থেকে নামিয়ে দেওয়ার চেষ্টা করে সে। তখন বিষয়টি আমি আমার বিভাগের সহপাঠী ও বড়ভাইদের জানাই।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উত্তেজিত শিক্ষার্থীরা পুলিশলাইন-টুঙ্গিপাড়া সড়কের দুটি লোকাল বাস আটক করে ক্যাম্পাসের প্রধান ফটকে রেখে দেয়। এসময় তারা বলেন, এই লাইনের লোকাল বাসে শিক্ষার্থীরা ভাড়াসহ বিভিন্ন বিষয় নিয়ে হয়রানির শিকার হয়। আমরা চাই মালিক সমিতির লোকের সাথে বসে এই সমস্যাগুলোর সমাধান হোক। এজন্য কয়েকটি বাস আটক করেছি।

পরিস্থিতি শান্ত করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. রাজিউর রহমান ঘটানাস্থলে উপস্থিত হয়েছেন। তিনি বলেন, শিক্ষার্থীর গায়ে হাত তোলা অন্যায়। কোন শিক্ষার্থী যদি অন্যায় করে থাকে তাহলে তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা গ্রহণ করবে। একজন হেলপার গায়ে হাত তোলার কেউ না। এ বিষিয়ে তিনি আরো বলেন, আমরা কর্তৃপক্ষের সাথে বিষয়টি নিয়ে কথা বলব।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today