বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

বাড়ি ভাড়া মওকুফের জন্য বশেমুরবিপ্রবি প্রশাসনের আবেদন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০, ৫.৩৬ পিএম
গোপালগঞ্জের বাড়ির মালিকদের প্রতি বশেমুরবিপ্রবি প্রশাসনের মানবিক আবেদন

বশেমুরবিপ্রবি টুডেঃ  গোপালগঞ্জের বাড়ির মালিকদের প্রতি মানবিক আবেদন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রশাসন ।

আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বাড়ি মালিকদের আবেদন জানান।

বিজ্ঞাপন

ওই চিঠিতে বলা হয়, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পূন্যভূমি গোপালগঞ্জ জেলার সম্মানিত বাড়ীর মালিকদের সদয় দৃষ্টি আকর্ষন করছি যে, আপনারা সকলেই অবগত আছেন Covid 19 এর ভয়াবহতার কারনে বৈশ্বিক ব্যবস্থাপনা স্থবির হয়ে পড়েছে। প্রসঙ্গত অত্র জেলার স্বনামধন্য ও সর্ববৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিগত ১৯-০৩-২০২০ তারিখ থেকে বন্ধ রয়েছে।

উল্লেখ্য যে, আপনাদের বাড়ী ঘরে আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বসবাস করে আসছে। যাদের একটি বৃহৎ অংশ প্রাইভেট টিউশনি করে মেসের ভাড়া প্রদান করে থাকে । যেহেতু বিশ্ববিদ্যালয় বন্ধ এবং গােপালগঞ্জ জেলা লকডাউন চলছে সেহেতু ছাত্র/ছাত্রীরা প্রাইভেট টিউশনি করতে পারছেনা। বিধায় তাদের পক্ষে মেসের ভাড়া পরিশােধ করা কঠিন হয়ে পড়েছে। অধিকাংশ শিক্ষার্থীর পরিবারের এই ভাড়া প্রদানের কোন প্রকার সক্ষমতাও নেই।

বিজ্ঞাপন

আপনারা জেনে আনন্দিত হবেন যে, ইতােমধ্যে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক মন্ডলী ও প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের অর্থিক দূরাবস্থার প্রেক্ষিতে সাহায্যের হাত প্রসারিত করা হয়েছে।

এবিষয়ে প্রশাসন কতৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে প্রক্টর ড.রাজিউর রহমান বলেন, ‘দুই পক্ষের সামঞ্জস্য রেখে যতদূর বাড়ি ভাড়া মওকুফ করা যায় এজন্য আমাদের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। কারণ অনেক শিক্ষার্থী প্রাইভেট টিউশন করতে পারছে না গোপালগঞ্জ জেলা লক ডাউন থাকায় এবং অনেক শিক্ষার্থী আছেন যারা টিউশন নির্ভর এজন্য তাদের বিষয়টি বিবেচনা করে এই মানবিক আবেদন করা হয়েছে’।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ইতিমধ্যে কয়েকজন সম্মানিত বেশ কয়েকটি বাড়ি মালিক ভাড়া মওকুফ ও করেছেন প্রশাসন কতৃপক্ষের সুপারিশে। এবং কোন শিক্ষার্থীর বাড়ি ভাড়া সহায়তা প্রদান করতে অসুবিধা হলে প্রশাসনের সাথে যোগাযোগ করতে বলেন তিনি।

উপর্যুক্ত পরিস্থিতিতে বিষয়টি মানবিক বিবেচনা করত শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্য বিশেষ অনুরােধ করা হলাে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today