শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন

বিএইউএসটি’র শিক্ষক হলেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী পারমিতা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১, ৯.২৩ পিএম

 

ববি প্রতিনিধি

বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লেকচারার হিসেবে নিয়োগ পেয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী প্রজ্ঞা পারমিতা বোস।

বিজ্ঞাপন

তিনি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের (২য় ব্যাচের) শিক্ষার্থী। স্নাতক ও স্নাতকোত্তর শেষে বরিশাল সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগে প্রায় দেড় বছর গেস্ট লেকচারার হিসেবে কর্মরত ছিলেন।

ক্যাম্পাস সূত্রে জানা যায় বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে ৩.৬০ সিজিপিএ যোগ্যতা চাওয়া হয় যেখান থেকে প্রাথমিক আবেদন থেকে শর্টলিস্ট করে ৫ জনকে লিখিত পরীক্ষার জন্য আহ্বান করা হয়৷ গেল ২৩ শে ফেব্রুয়ারী লিখিত পরীক্ষার পরে সেখান থেকে দুজনকে সাক্ষাৎকার অর্থাৎ ভাইভার জন্য নির্বাচন করা হয় সেখান থেকে সেরা একজন প্রজ্ঞা পারমিতাকে নিয়োগ দেওয়া হয়।

বিজ্ঞাপন

গত পাঁচ-ই ফেব্রুয়ারী কর্মস্থলে যোগদানের সময় আগামী দু’বছর পাবলিক বিশ্ববিদ্যালয় কিংবা সরকারি চাকরি ছাড়া অন্য কোথাও যোগদান করতে পারবেন না বলে চুক্তির কথাও জানিয়েছেন তিনি।

নতুন বিশ্ববিদ্যালয়ে যোগদান ও আগামীর প্রত্যাশার ব্যাপারে তিনি বলেন ‘ লেখাপড়ার শুরু হয়েছে কেবল। শিক্ষকদের অনেক বেশি জ্ঞান চর্চা করতে হয়। আমি আরো জানতে চাই। নিজের জানাটা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই।

বিজ্ঞাপন

এছাড়াও নিজের ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে পারমিতা জানান, জীবনে একদিনের জন্য হলেও অক্সফোর্ড ইউনিভার্সিটির স্টেজে দাড়িয়ে ক্লাস নিতে চান।

শিক্ষাজীবনে প্রজ্ঞা পারমিতা বোস যেমন মেধাবী ছিলেন তেমনি সাংগঠনিকও । ছিলেন বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির(বিইউডিএস) প্রতিষ্ঠাকালীন ইংরেজি বিতর্কের সহ-সভাপতি।

বিজ্ঞাপন

নতুন কর্মস্থলে যোগদান প্রসঙ্গে বরিশাল বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির বর্তমান সাধারণ সম্পাদক বাহাউদ্দীন কবির শুভেচ্ছা জানিয়ে বলেন’ বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি প্রতিষ্ঠার পর হতেই ছাত্রছাত্রীদের মানোন্নয়নে কাজ করে যাচ্ছে।

আর তারই ধারাবাহিকতায় পড়াশোনা শেষে বের হওয়া সকল বিতার্কিকই তাদের নিজ নিজ যোগ্যতাই সফলতার সিঁড়ি আহরন করছে। প্রজ্ঞা আপু তারই একজন।প্রজ্ঞা আপুর সাথে প্রথম থেকেই কাজ করার সুযোগ হয়েছিলো। একজন গুনী জ্ঞানী মানুষ। বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির পক্ষ হতে আমি তার সহ সকলের উন্নতির কামনা করি।’

বিজ্ঞাপন

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today