সোমবার, ১৭ মে ২০২১, ০২:২৮ অপরাহ্ন

বিএনসিসির সর্বোচ্চ র‍্যাংক পেলেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী মেহেদী হাসান

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ৩.৩৮ পিএম

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) সর্বোচ্চ র‌্যাংক সিইউও (ক্যাডেট আন্ডার অফিসার) অর্জন করেছেন সুন্দরবন রেজিমেন্টের ২২ নম্বর ব্যাটালিয়নের বি কোম্পানির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কন্টিনজেন্ট ক্যাডেট সার্জেন্ট মোঃ মেহেদী হাসান বাপ্পী।

তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

২০১৮ সালে প্লাটুন হিসেবে প্রতিষ্ঠার পর বিশ্ববিদ্যালয়ের প্রথম কোন ক্যাডেট হিসেবে মোঃ মেহেদী হাসান বাপ্পী বশেমুরবিপ্রবি বিএনসিসি কন্টিনজেন্ট ক্যাডেট আন্ডার অফিসার হলেন।

আজ মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সুন্দরবন রেজিমেন্টের ২২ ব্যাটালিয়নের বি কোম্পানির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিএনসিসি প্লাটুনে এক আয়োজনের মধ্য দিয়ে বশেমুরবিপ্রবি বিএনসিসি প্লাটুন কমান্ডার পিইউও (প্রফেসর আন্ডার অফিসার) মোঃ আশিকুজ্জামান ভূঁইয়া ও পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান নিশিথ কুমার রায় তাকে ক্যাডেটদের সর্বোচ্চ র‌্যাংক সিইউও’র ব্যাচ পরিয়ে দেন।

আগামী ১ বছরের জন্য তিনি সুন্দরবন রেজিমেন্ট এর ২২ নম্বর বিএনসিসি ব্যাটালিয়নের বি কোম্পানির সিইউও হিসেবে দায়িত্ব পালন করবেন।

বশেমুরবিপ্রবি বিএনসিসি প্লাটুন কমান্ডার পিইউও মোঃ আশিকুজ্জামান ভূঁইয়া বলেন, “আমি খুবই আনন্দিত যে, আমার বিশ্ববিদ্যালয়ের একজন ক্যাডেট সিইউও হিসেবে পদোন্নতি পেয়েছে। তার এই অর্জনে প্লাটুনের অন্যান্য ক্যাডেটরা তাকে দেখে উৎসাহিত হবে। আমি চাই যে সুন্দরবন রেজিমেন্টের অধীনে ২২ ব্যাটালিয়নের মধ্যে যাতে এটি অন্যতম একটি বিএনসিসি প্লাটুন হিসাবে উপনীত হয়।”

সার্জেন্ট থেকে সিইউওতে পদন্নোতি হওয়ার পর মোঃ মেহেদী হাসান বাপ্পী বলেন, “এমন একটি প্রাপ্তিতে আমি খুবই আনন্দিত। সেজন্য আমি রেজিমেন্ট ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট কৃতজ্ঞ। এখন শুধু আনন্দ করে বসে থাকলেই হবে না। এখন আমার দায়িত্ব বেড়েছে বহুগুণ। দায়িত্ব যাতে ভালভাবে পালন করতে পারি এবং আমি যেন দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারি সেজন্য সবার দোয়া প্রার্থী।”

উল্লেখ্য,গত ৩ মার্চ তিনি সিইউও পদের জন্য বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের সুন্দরবন রেজিমেন্টে লিখিত পরীক্ষা, মহড়া, কমান্ড এবং মৌখিক পরীক্ষায় অংশ নিয়ে চূড়ান্তভাবে সিইউও হিসেবে নির্বাচিত হন।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today