মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:০৪ পূর্বাহ্ন

বিজয় দিবসের খাবার: জাককানইবি ছাত্রলীগ নেতার অসদাচরণ, ৫ শিক্ষকের পদত্যাগ

  • আপডেট টাইম বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১, ১০.৫৬ পিএম
বিজয় দিবসের খাবার: জাককানইবি ছাত্রলীগ নেতার অসদাচরণ, ৫ শিক্ষকের পদত্যাগ

আশিক আরেফীন, জাককানইবি প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিবের অসদাচরণ ব্যবহারের অভিযোগে দোলনচাঁপা ছাত্রী হলের প্রভোস্ট সহ ৫ জন শিক্ষক পদত্যাগ করেছেন। বিজয় দিবসে দুপুরের খাবার খাওয়ানোর ব্যবস্থার অর্থের পরিমাণ নিয়ে গেলো সোমবার তর্কাতর্কি হয় ছাত্রী হলের হল প্রভোস্ট এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মধ্যে।

বুধবার (১৫ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগ করে বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষক। যাদের মধ্যে একজন হল প্রভোস্ট হিসেবে এবং বাকী ৪জন হাউজ টিউটর হিসেবে দায়িত্ব পালন করছিলেন। পদত্যাগ করা ৫ জন হলেন, আফরোজা আক্তার লিপি, ফারজানা খানম, আরিফুর রহমান, রাশেদুর রহমান এবং হল প্রভোস্ট সিরাজাম মনিরা।

বিজ্ঞাপন

বিজয় দিবসের অনুষ্ঠানে হলের সাধারণ শিক্ষার্থীদের জন্যে শুধু দুপুরের খাবারের আয়োজন করার ব্যবস্থা করেছিলো ছাত্রী হলের প্রশাসন। তবে এতে আপত্তি জানিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব বলেন দুই হলের সমন্বয় করে যারা আয়োজনে থাকবে তাদের খাবারের ব্যবস্থা করতে হবে। এবং সেটি তিনি বাস্তবায়ন করবেন। তার আয়োজন করতে বাধ্য করতে গিয়ে বাজে মন্তব্য এবং ব্যবহার করার অভিযোগও রয়েছে রাকিবের বিরুদ্ধে।

তবে এই পদত্যাগ করাকে অতিরিক্ত করছে বলে মন্তব্য করেছে ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব। এই ঘটনার জেরে জরুরী সাধারণ সভা করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। আগামী ৩ কর্মদিবসের মধ্যের রাকিবের শাস্তি নিশ্চিত করা না হলে কর্ম বিরতিতে যাবার ঘোষনাও দিয়েছে শিক্ষক সমিতি। সভায় অংশ নেয়া একাধিক শিক্ষক নেতা এই তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, শিক্ষকদের উপর এক প্রকার খবরদারী করা যেনো তার রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে। দেয়ালে আমাদের পিঠ ঠেকে গেছে। এর সামাধান না হলে শিক্ষকরা আর চুপ থাকবে না।

হলপ্রভোস্ট সহ ৫ শিক্ষকের পদত্যাগ পত্র জমার বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর।
অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ইতোমধ্যে হল প্রশাসন তাদের বক্তব্য জানিয়েছে, শিক্ষক সমিতিও রেজুলেশন করে মতামত জানাবে । সব পাওয়ার পর বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত গ্রহণ করব

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today