বিজয় দিবস উপলক্ষে নোবিপ্রবি’র বঙ্গমাতা হলে আলোচনা সভা

মাইনুদ্দিন পাঠান, নোবিপ্রবিঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলে মহান বিজয় দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার রাত ৮ টা থেকে বঙ্গমাতা হলের সহকারী প্রভোস্ট শুভেন্দু সাহা ও অর্থনীতি বিভাগের ১২তম ব্যাচের ইসরাত জাহান বিনু এর সঞ্চালনায় কেক কেটে উক্ত আলোচনা সভা শুরু হয়।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের (ভারপ্রাপ্ত) প্রভোস্ট জনাব মোঃ শাহিন কাদির ভূইয়া এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ ফারুক উদ্দিন, আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ, বঙ্গমাতা হলের সাবেক প্রভোস্ট ড. দেবাশীষ সাহা সহ হলের সহকারী প্রভোস্টবৃন্দ, হলের কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষার্থীরা হলের বিভিন্ন সমস্যা ও শিক্ষার্থীদের চাওয়া পাওয়া সম্পর্কে বক্তব্য রাখেন। সমস্যাগুলোর মধ্যে শিক্ষার্থীরা ওয়াইফাই না থাকা , খাওয়া দাওয়ার মান খারাপ থাকা ইত্যাদি সমস্যা তুলে ধরেন। এছাড়া হল কতৃপক্ষের কাছে বিভিন্ন বিনোদন মূলক খেলাধুলার ব্যবস্থা ও প্রতি ফ্লোরে একটি ডিপ ফ্রিজ ব্যবস্থা করার দাবী জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. দিদার-উল-আলম বলেন, বিশ্ববিদ্যালয় চলে জনগণের ট্যাক্সের টাকায় এবং তিনি শিক্ষার্থীদের দেশের উন্নয়নের কথা ভেবে এগিয়ে যাওয়ার আহবান করেন এছাড়া তিনি নারীদের এগিয়ে যাওয়ার কথাও বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বাংলাদেশের স্বাধীনতা সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি বর্তমান হল প্রভোস্ট জনাব মোঃ শাহিন কাদির ভূইয়া এর সমাপনী বক্তব্যের মাধ্যমে সমাপ্ত হয়।

সভা শেষে উপাচার্য প্রফেসর ড. দিদার-উল-আলম হলের প্রার্থণা ঘর, নামাজের ঘর, খাওয়ার বিশুদ্ধ পানির ব্যবস্থা, ক্রীড়া সামগ্রী ও ওয়াসরুমে হ্যান্ড ওয়াসের ব্যবস্থা ইত্যাদি উন্নয়ন মূলক কাজের উদ্বোধন করেন।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment