রবিবার, ২২ মে ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন

বিডিইউ প্রথম বর্ষে ভর্তির মেধাতালিকা প্রকাশ

  • আপডেট টাইম সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২, ৪.৪৬ পিএম
বিডিইউ প্রথম বর্ষে ভর্তির মেধাতালিকা প্রকাশ

ক্যম্পাস টুডে ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) এর ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তির প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। আজ সোমবার (৩১ জানুয়ারি) দুপুরে উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির সভা শেষে বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (http://admission.bdu.ac.bd) এই মেধাতালিকা প্রকাশ করা হয়।

এসময় ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটি উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নিকট ফলাফল হস্তান্তর করেন। ভর্তিচ্ছু আবেদনকারীরা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে তাদের ফলাফল জানতে পারবেন। এছাড়া আবেদনকারীদের ভর্তি আবেদন ফরমে উল্লেখিত মোবাইল নাম্বারে এসএমএসের মাধ্যমে প্রথম মেধাতালিকার ফলাফল জানিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীগণ আগামী ১ থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (http://admission.bdu.ac.bd) তাদের গুচ্ছভর্তি পরীক্ষার রোল নাম্বার ও পিন নাম্বার এর মাধ্যমে লগইন করে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে ও অনলাইন ভর্তি ফরমের বিষয় মাইগ্রেশন ফিল্ডে বিষয় মাইগ্রেশন অন/অফ বাটনে ক্লিক করে মাইগ্রেশন চাওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে।

এছাড়া প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীগণকে আগামী ১ থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে (সরকারি ছুটির দিন ব্যতীত) বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থেকে সকল প্রকার দলিলাদি জমা দিয়ে এবং বিশ্ববিদ্যালয় নির্ধারিত পেমেন্ট গেটওয়ে (এসএসএল কমার্জ এবং ডিবিবিএল রকেট অ্যাপ) এর মাধ্যমে ভর্তি ফি জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

বিজ্ঞাপন

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ থেকে স্নাতক (সম্মান) শ্রেণীতে দুটি অনুষদ ও বিভাগের অধীনে দুটি প্রোগ্রামে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে দেশের প্রথম এই ডিজিটাল বিশ্ববিদ্যালয়।

ভর্তি কমিটির সভায় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তিতে এবার আমরা সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিয়েছিলাম। সেই পরীক্ষা ও প্রার্থীদের এসএসসি এবং এইচএসসি এর ফলাফলের ভিত্তিতে আমরা প্রথম মেধাতালিকা প্রকাশ করেছি। আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তীতে আরও মেধা তালিকা প্রকাশ করা হবে।

বিজ্ঞাপন

এ সময় উপাচার্য বলেন, তরুণদের নিয়ে চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্ব দানের স্বপ্ন দেখছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তরুণদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে দক্ষ মানবসম্পদে পরিণত করে বাংলাদেশকে টেকসই ও পরিকল্পিত উন্নয়নের দিকে নিয়ে যেতে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছেন বঙ্গবন্ধু কন্যা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today