রবিবার, ২২ মে ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন

বিতর্কিত নির্বাচনী তফসিল! ইবি বঙ্গবন্ধু পরিষদের সংবাদ সম্মেলন

  • আপডেট টাইম শনিবার, ৫ মার্চ, ২০২২, ৮.৩৯ পিএম
বিতর্কিত নির্বাচনী তফসিল! ইবি বঙ্গবন্ধু পরিষদের সংবাদ সম্মেলন

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিটের নির্বাচনী তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কেন্দ্র ঘোষিত ইবি বঙ্গবন্ধু পরিষদের সংবাদ সম্মেলন। শনিবার (০৫ মার্চ) সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিহ হয়। এ সময় লিখিত বক্তব্যে পেশ করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন।

সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মামুনুর রহমান, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, অধ্যাপক ড. শাহজাহান মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে মাহবুবুল আরফিন বলেন, কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদ-কর্তৃক অনুমোদিত এবং তার প্রধান নেতৃত্ব ডা. এস এ মালেক সাক্ষরিত ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদ ১৭৫ একরের সবুজ ক্যাম্পাসে একাত্তরের মহান মুক্তিযুদ্ধ, বাঙালী জাতীয়তাবাদ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রতিষ্ঠা ও বাস্তবায়নে এবং শিক্ষার পরিবেশ সমুন্নত রাখতে প্রায় তিন যুগ নিরলস সংগ্রাম ও অক্লান্ত পরিশ্রম করে আসছে।

তিনি বলেন, সম্প্রতি দৃষ্টিগোচর হয়েছে যে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাষ্টীয় উন্নয়নের গতিধারা ও বিশ্ব পরিমন্ডলে বাংলাদেশের অর্জনসমূহকে নস্যাৎ ও প্রশ্নবিদ্ধ করার অশুভ উদ্দেশ্য এবং বিশ্ববিদ্যালয়ের একাডেমিক পরিবেশ বিনষ্ট করার মানসে ক্যাম্পাস পরিমন্ডলে একটি অনুপ্রবেশকারী ও সুবিধালোভী চক্র অপচেষ্টায় লিপ্ত। চক্রটি ছদ্মনামে বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীগণকে বিভ্রান্ত ও আদর্শচ্যুত করতেও তৎপর।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা চক্রটির অশুভ ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্ট সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আহ্বান জানাাচ্ছি। পাশাপাশি অনুপ্রবেশকারী ও সুবিধালোভী মহলকে অশুভ তৎপরতা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করছি।

কেন্দ্র ঘোষিত বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) ও প্রক্টর জাহাঙ্গীর হোসেন জানান, আমরা তো ওই সংগঠনের সদস্যই না। আমরা ২রা মার্চ তাদের আপত্তি জানানোর নির্ধারিত সময়ের আগেই সভাপতি ও সাধারণ সম্পাদক মিলে এ বিষয়ে আপত্তি জানিয়েছি। এবং তারা কিভাবে এটা করলো জানতে চেয়েছি। এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দকেও অবগত করেছি আমরা।

বিজ্ঞাপন

এবিষয়ে নির্বাচনী তফসিলের সদস্য সহযোগী অধ্যাপক কে.এম. শরফুদ্দিন প্রতিবেদককে জানান আগামী ১৪ মার্চ বঙ্গবন্ধু পরিষদের শিক্ষক ইউনিট নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, নির্বাচনী তফসিল ঘোষণা করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট। নির্বাচনে ২৩০ জন শিক্ষকের নাম ভোটার তালিকায় উল্লেখ করা হয়। এতে নির্বাচন কমিশনার হিসেবে আছেন ইইই বিভাগের অধ্যাপক ড. মো: মাহবুবর রহমান, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক কে. এম শরফুদ্দিন ও ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের এ.এইচ.এম নাহিদ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today