মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে কুবির ফার্মেসি বিভাগ

  • আপডেট টাইম সোমবার, ১৬ মার্চ, ২০২০, ১২.২৪ পিএম

ইকবাল মুনাওয়ার, কুবি প্রতিনিধি


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

করোনা মহামারি প্রতিরোধে WHO কর্তৃক অনুমোদিত ফরমূলা অনুসরণ করে বিশ্ববিদ্যালয়র ফার্মেসী বিভাগ, ফার্মেসী সোসাইটি ও শিক্ষার্থীদের অর্থায়নে ফার্মেসী বিভাগের ল্যাবে প্রস্তুতকৃত প্রায় ৩০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করা হয়েছে যা আজ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তর সমূহ এবং শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

এছাড়া ও শিক্ষার্থীরা জানান, পরবর্তীতে ১০০০ বোতল করার পরিকল্পনা চলতেছে এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অর্থায়নে সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন।

বিজ্ঞাপন

ফার্মেসী বিভাগের শিক্ষার্থী এবং সায়েন্স ক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক শাখাওয়াত বলেন, করোনা একটি মহামারি সারাবিশ্বে সহ বাংলাদেশে ও ছড়িয়ে পড়েছে। বিশ্ববিদ্যালয়ে এসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য এই উদ্যোগ টা আমরা নিতে পেরে ভাল লাগছে।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান জনাব কৌশিক আহমেদ বলেন, করোনা মহামারি আকারে সারাবিশ্বে ধারণ করেছে, হ্যান্ড স্যানিটাইজারের এখন কম পাওয়া যাচ্ছে বিদায় বিশ্ববিদ্যালয়ের হ্যালথ রিলেটেড বিভাগ হওয়ার কারণে আমাদের একটা দায়িত্ব আছে তাই গতকাল রাতে শিক্ষক-শিক্ষার্থী সহ সবাই মিলে আমরা স্যানিটেইজার তৈরি করেছি। ফার্মেসী বিভাগ নতুন ও ছোট হওয়ার কারণে আমরা স্বল্প পরিসরে করেছিলাম কিন্তু উপাচার্য স্যারের আশ্বাসের কারনে আমরা আগামীকাল মুজিববর্ষ উপলক্ষে ১০০০-১২০০ বিতরণ করব।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবু তাহের (অতিরিক্ত দায়িত্ব) বলেন, এটা নিঃসন্দেহে একটি ভাল উদ্যোগ। মহামারীর এই অবস্থায় তারা এগিয়ে এসেছে এজন্য প্রশংসার দাবিদার। এবং এই উদ্যোগ যেন ভবিষ্যতে ও তারা ধরে রাখে এটার জন্য আমি ফার্মেসী বিভাগকে বলেছি।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today