বিপ অ্যাপ: গোটা বিশ্বে হঠাৎ করেই তুরস্কের এই মেসেজিং অ্যাপ ডাউনলোডের হিড়িক

বিপ অ্যাপ: গোটা বিশ্বে হঠাৎ করেই তুরস্কের এই মেসেজিং অ্যাপ ডাউনলোডের হিড়িক

ক্যাম্পাস টুডে ডেস্কঃ BiP – Messaging, Voice and Video Calling app / বিপ হচ্ছে তুরস্কের মেসেজিং অ্যাপ । প্রযুক্তির জগতে অনেকটা হঠাৎ করেই আলোড়ন তুলেছে তুরস্কের মোবাইল নেটওয়ার্ক জায়ান্ট তুর্কসেল কর্তৃক বিকশিত ভিডিও কলিং এবং মেসেজিং অ্যাপটি ।

BiP সম্প্রতি বিশ্বের ১৯২টি দেশের পাশাপাশি বাংলাদেশে ‘বিপ’ ব্যবহারকারীর সংখ্যা উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে।

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপের গোপনীয়তা নীতির একটি আপডেটের পর এই জনপ্রিয়তা আসে যা এটিকে তার মূল কোম্পানির সাথে আরো তথ্য শেয়ার করার সুযোগ করে দেবে।

এদিকে বাংলাদেশে বিপ ম্যাসেজিং / BiP – Messaging, Voice and Video Calling app জনপ্রিয়তা অন্যান্য মেসেজিং অ্যাপকে ছাড়িয়ে গেছে। বিবিসি বাংলা জানাচ্ছে, মাত্র একদিনে ৯২ ধাপ উঠে গুগল প্লে স্টোরে প্রথম স্থান অধিকার করেছে বিপ। মোবাইল ডাটা অ্যানালিস্ট ফার্ম ‘অ্যাপ অ্যানি / App Annie’ অগ্রগতি নিশ্চিত করেছে।

তুর্কসেল শেয়ার করা তথ্য অনুযায়ী- সর্বোচ্চ গোপনীয়তা, এইচডি ভয়েস এবং ভিডিও কল অফার, বিএইচপি বিশ্বব্যাপী ৫৩ মিলিয়ন ব্যবহারকারী আছে।

এটি একটি বিকল্প ধারণ করে যা ব্যবহারকারীদের বার্তা অদৃশ্য করতে সক্ষম করে। এই বৈশিষ্ট্য ব্যবহারকারীদের নিরাপদে বার্তা প্রেরণ করতে এবং প্রেরক দ্বারা নির্ধারিত সময়ে প্রাপকের পাশে অদৃশ্য করতে সম্মতি দেয়।

যে কোন জরুরী পরিস্থিতিতে ব্যবহারকারীরা Bipমেসেজ এবং এসএমএস এর মাধ্যমে পূর্ব নির্ধারিত ১০ জনের সাথে তাদের অবস্থান শেয়ার করতে পারবেন।

Bip জরুরী ফিচারে জরুরী সেবা গুলিতে প্রবেশাধিকার দেয় – যেমন অ্যাম্বুলেন্স, দমকল বাহিনী, পুলিশ ইত্যাদি।

উপরন্তু, ব্যবহারকারীরা অনুবাদ বৈশিষ্ট্য ব্যবহার করে তাৎক্ষণিক বার্তা প্রদানের সময় ১০৬টি বিভিন্ন ভাষায় চ্যাট করতে পারেন।

Bip-iOS (আইওএস),Android (অ্যান্ড্রয়েড) এবং Desktop (ডেস্কটপ)ঈ ডাউনলোড করা যাবে। ২০১৩ সালে চালু, বিপ বেশিরভাগ ইউরোপীয় দেশে ব্যবহার করা হচ্ছিল।

কিছুদিন আগে পর্যন্ত, বিপ অ্যাপটি জার্মানিতে সবচেয়ে বেশি ডাউনলোড করা হয়, এবং এটি সেখানে ব্যাপকভাবে ব্যবহৃত হয়। বিবিসি বাংলা কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, ফ্রান্স এবং ইউক্রেনের অনেক মানুষ বিপ অ্যাপটি ডাউনলোড করেছে।

বিপ অ্যাপটি ডাউনলোড করতে নিচের “ডাউনলোড” বাটনে ক্লিক করুন।


ডাউনলোড

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *