বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:৫৭ অপরাহ্ন

বিভাগ অনুমোদনের দাবিতে আমরণ অনশনে শিক্ষার্থীরা (ভিডিও)

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০, ৮.৫১ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


ইতিহাস বিভাগের দাবিতে এবার আমরণ অনশন শুরু করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ইতিহাস বিভাগের বিভাগটির প্রায় ২০ জন শিক্ষার্থী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ মার্চ) সন্ধ্যা ৭ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আমরণ অনশন শুরু করেন ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা।

বিভাগটির তৃতীয় বর্ষের শিক্ষার্থী আফতাবউজ্জামান বলেন, “গত ১৮ ফেব্রুয়ারী ইউজিসি কর্তৃক গঠিত কমিটির ওপর আস্থা রেখে একাডেমিক ও প্রশাসনিক ভবনের তালা খুলে দিয়েছিলাম এবং শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছিলাম। এদিকে ১৭ দিন পার হয়ে গেলেও ইউজিসির কর্তৃক গঠিত কমিটি এখনো কোনো কার্যক্রম শুরু করেনি। এছাড়াও চলমান আন্দোলনে ৩৮ জন সহপাঠী অসুস্থ হয়ে পড়লেও প্রশাসনের পক্ষ থেকে খোঁজ পর্যন্ত নেয়নি। এমতাবস্থায় আমরা পূর্ব ঘোষণা অনুযায়ী অনশন কর্মসূচি শুরু করেছি।”

বিজ্ঞাপন

এ সময় তিনি আরও জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী আজ রাত ১০ টায় প্রায় ৫০ জন শিক্ষার্থী ইউজিসি ঘেরাও করার উদ্দেশ্যে ঢাকা রওয়ানা দেবে।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারী থেকে ইউজিসি কর্তৃক ইতিহাস বিভাগের অনুমোদনের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। ওই দিন থেকেই একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলানোয় বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

ভিডিও দেখুন

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today