বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৮:১৮ পূর্বাহ্ন

বুয়েটের নেতৃত্বে গুচ্ছ পরীক্ষা হলে মানবে না রুয়েট

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০, ৬.০৪ পিএম

 

রাবি প্রতিনিধি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নেতৃত্বে গুচ্ছ পরীক্ষা হলে তা মেনে নেবে না রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)।
গত বৃহস্পতিবার রাতে এসব তথ্য জানান রুয়েটের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম শেখ।

জানা যায়, রুয়েট, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (কুয়েট) নিয়ে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেওয়ার জন্য ইউজিসিকে প্রস্তাব পাঠিয়েছে বুয়েট।

তবে সেখানে বুয়েটের নেতৃত্বে পরীক্ষা নেওয়ার শর্ত জুড়ে দেওয়া হয়েছে। কিন্তু বুয়েটের একক নেতৃত্ব মানতে নারাজ রুয়েট।

জানতে চাইলে রুয়েটের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম শেখ বলেন, আমরা কয়েকবছর ধরেই বুয়েটের সঙ্গে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা নেয়ার বিষয়ে আলোচনা করে আসছি।
আর এটা প্রায় চূড়ান্ত পর্যায়েই ছিল কিন্তু তখন আমরা যে প্রস্তাব দিয়েছিলাম তাতে পর্যাক্রমে সবগুলো বিশ্ববিদ্যালয়েরই নেতৃত্ব দেয়ার কথা ছিল।

তিনি আরও বলেন, হঠাৎ করেই তারা বলছেন যে এর নেতৃত্ব শুধু তারাই দেবেন, মূল পরীক্ষা তাদের ক্যাম্পাসেই হবে। এখন আমরা বুয়েটের এই সিদ্ধান্ত মেনে নেব কি-না সেটা একাডেমিক কাউন্সিলই সিদ্ধান্ত নেবে। তবে আমার মনে হচ্ছে অধিকাংশ শিক্ষকই বুয়েটের একক কর্তৃত্ব মেনে নেবেন না।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক বিশ্বজিৎ চন্দ বলেন, বুয়েটের নেতৃত্বে রুয়েট পরীক্ষা দিতে নারাজের বিষয়টি ইউজিসি অবগত নয়। এর আগে চারটি প্রকৌশলি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা হবার সিদ্ধান্ত হয়েছিল। ইউজিসি সেই সিদ্ধান্তে এখনও অটল রয়েছে।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today