শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৫ অপরাহ্ন

বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৪ এপ্রিল, ২০২২, ৪.১১ পিএম
BUET Admission Test 2022, বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

ক্যাম্পাস টুডে ডেস্কঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১-এ ছাত্র-ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি (সার্কুলার) প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রাক-নির্বাচনী পরীক্ষা আগামী ৪ জুন এবং চূড়ান্ত ভর্তি পরীক্ষা আগামী ১৮ জুন অনুষ্ঠিত হবে।BUET Admission Test 2022, বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইনে আবেদনপত্র পূরণ ও সাবমিট শুরু হবে আগামী ১৬ এপ্রিল শনিবার সকাল ১০টায়। আর আবেদনপত্র পূরণ ও সাবমিট শেষ হবে আগামী ২৫ এপ্রিল সোমবার বিকেল ৩টায়। মোবাইল বা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি প্রদান শেষ হবে আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার বিকাল ৩টায়।

বিজ্ঞাপন

ই টি এস আর চিহ্নিত আবেদনপত্র সরাসরি রেজিস্ট্রার অফিসের ভর্তি শাখায় জমা দেয়া অথবা রেজিস্টার্ড ডাকযোগে বা কুরিয়ারের মাধ্যমে রেজিস্ট্রার অফিসে প্রেরণ করতে হবে। ১৭ এপ্রিল রোববার থেকে ২৭ এপ্রিল বুধবার (শুক্রবার ও সরকারী ছুটির দিন ব্যতীত) সকাল ১০টা থেকে বিকাল ৩টা (সরাসরি জমা দেয়ার ক্ষেত্রে প্রযোজ্য) পর্যন্ত এ কার্যক্রম চলবে।

BUET Admission Test 2022, বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

বিজ্ঞাপন

প্রাক-নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশের সর্বশেষ তারিখ আগামী ১৪ মে শনিবার। প্রাক-নির্বাচনী পরীক্ষা হবে আগামী ৪ জুন শনিবার। এর মধ্যে শিফট-১ ‘ক’ ও ‘খ’ গ্রুপ সকাল ১০টা থেকে সকাল ১১টা এব ং শিফট-২ ‘ক’ ও ‘খ’ গ্রুট বিকেল ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পরীক্ষা হবে।

মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নামের তালিকা প্রকাশের সর্বশেষ তারিখ আগামী ১১ জুন শনিবার। আর মূল মূল ভর্তি পরীক্ষা হবে আগামী ১৮ জুন শনিবার।

বিজ্ঞাপন

২০২১-২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগে লেভেল-১, টার্ম-১-এ ছাত্র/ছাত্রী ভর্তির নিমিত্তে প্রাক-নির্বাচনী পরীক্ষা ০৪ জুন এবং মূল ভর্তি পরীক্ষা ১৮ জুন ২০২২ তারিখে অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তির বিশেষ দ্রষ্টব্যে বলা হয়েছে, শুক্রবার অফিস বন্ধ থাকবে। আগামী ২৫ এপ্রিল সোমবার বিকেল ৩টার পর অনলাইনে আবেদনপত্র পূরণ আর শুরু করা যাবে না এবং ঐদিনই বিকাল সাড়ে ৫টায় অনলাইনে আবেদনের সার্ভার বন্ধ হয়ে যাবে। এরপর অনলাইনে আর কোনো আবেদনপত্র সাবমিট করা যাবে না।

BUET Admission Test 2022, বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

বিজ্ঞাপন

প্রাক-নির্বাচনী পরীক্ষা শুরু হবার ১৫ মিনিট ও মূল ভর্তি পরীক্ষা শুরু হবার ৩০ মিনিট পরে কোনো প্রার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেয়া হবে না। প্রাক-নির্বাচনী পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মূল পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করার সময় বিভাগীয় অপশন প্রদান করতে হবে।

ভর্তি হওয়ার নিয়ম:

বিজ্ঞাপন

(ক) ভর্তির জন্য নির্বাচিত ও অপেক্ষমান প্রার্থীদের নামের তালিকা এবং প্রার্থীদের বিভাগ নির্বাচন তালিকা বুয়েটের ওয়েবসাইটে (www.buet.ac.bd) প্রকাশ করা হবে।

(খ) নির্বাচিত প্রার্থীদের বিভাগ নির্বাচন তালিকা প্রকাশের পর ভর্তি কমিটিসমূহের সভাপতি কর্তৃক ঘোষিত নির্ধারিত তারিখে নির্বাচিত প্রার্থীদের মূল সনদপত্র যাচাই এবং স্বাস্থ্য পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে। লিখিত আবেদনের মাধ্যমে গৃহীত পূর্ব-অনুমতি ব্যতিরেকে নির্ধারিত তারিখে মূল সনদপত্র যাচাই এবং স্বাস্থ্য পরীক্ষায় হাজির না হলে ভর্তির যোগ্যতা বাতিল হয়ে যাবে।

বিজ্ঞাপন

ভর্তি পরীক্ষা সম্পর্তিক যাবতীয় তথ্য (http://ugadmission.buet.ac.bd/) ওয়েবসাইটে ও বুয়েটের মূল ওয়েবসাইটে জানানো হবে।

উল্লেখ্য, ভর্তিকৃত ছাত্রছাত্রীদের মূল সনদপত্র ও গ্রেডশীটসমূহ ভর্তি কমিটিসমূহের সভাপতির অফিসে জমা রাখা হবে।

বিজ্ঞাপন

BUET Admission Test 2022, বুয়েটের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

বিশ্ববিদ্যালয় ভর্তির আরও সংবাদ দেখুন এখানে

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today