শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:১৩ পূর্বাহ্ন

বুয়েটে ১ম, এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটেও ১ম আসীর

  • আপডেট টাইম সোমবার, ৪ জুলাই, ২০২২, ১.০৫ পিএম
আসীর আনজুম খান

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

এবছর ‘ক’ ইউনিটে ১ম হয়েছেন। আসীর আনজুম খানের মোট স্কোর ১১৫। ভর্তি পরীক্ষায় পেয়েছেন ৯৫ ও জিপিএ ২০। তিনি নটরডেম কলেজের ছাত্র ছিলেন। এর আগে তিনি বুয়েটেও ১ম হয়েছেন।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় পাসের হার ১০ দশমিক ২৯ শতাংশ। পাস করেছেন ১১ হাজার ৪৬৬ জন শিক্ষার্থী।

বুয়েটের পর এবার ঢাবি ‘ক’ ইউনিটে প্রথম হয়েছেন নটরডেম কলেজের আসীর আনজুম খান। তিনি সর্বমোট ৯৫ নম্বর পেয়েছেন। তিনি এমসিকিউতে পদার্থ  বিজ্ঞানে পেয়েছেন ১৪, রসায়নে ১৫, গণিতে ১৫, জীব বিজ্ঞানে ৮.৫ পেয়েছেন। তার রোল নম্বর ২১৩৩৯৯৫।

বিজ্ঞাপন

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ‘ক’ ইউনিটের ফল ঘোষণা করেন।

১ হাজার ৭৮১টি আসনের জন্য এবার ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখ ১০ হাজার ৩৭৪ জন।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের অধীন বিজ্ঞান, জীববিজ্ঞান, ফার্মেসী, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ এবং পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইন্সটিটিউট, পুষ্টি ও খাদ্য-বিজ্ঞান ইন্সটিটিউট, তথ্য প্রযুক্তি ইন্সটিটিউট, ইন্সটিটিউট অব লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের অধীনে ৩৩টি বিভাগ রয়েছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today