শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:৩০ অপরাহ্ন

বেঁচে থাকলে পড়াশোনা হবে, এখন ধৈর্য ধরা উচিত

  • আপডেট টাইম শনিবার, ২২ মে, ২০২১, ৭.৩৭ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে শিক্ষার্থীদের ধৈর্য ধরতে বলেছেন।

ঢাবি উপাচার্য বলেন, সর্বপ্রথম শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বেশি জরুরি। জীবনে বেঁচে থাকলে পড়াশোনা করা যাবে, সবকিছু করা যাবে। শিক্ষার্থীদের এখন ধৈর্য ধরা উচিত। শিক্ষার্থীদের বিষয়ে সরকারের পরিকল্পনা রয়েছে।’

বিজ্ঞাপন

করোনায় গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় খোলার প্রসঙ্গে শনিবার (২২ মে) দেশের একটি অনলাইন গণমাধ্যমকে এসব কথা বলেন ঢাবি উপাচার্য।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে প্রধানমন্ত্রীর কয়েকটি নির্দেশনা রয়েছে জানিয়ে তিনি জানান, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নজরে আনার জন্য সরকার সংশ্লিষ্টদের কড়াভাবে নির্দেশনা দিয়েছে। বিশেষ করে, শিক্ষার্থীদের কীভাবে ভ্যাকসিনের আওতায় আনা যায়, সে বিষয়ে স্বাস্থ্য অধিদফতর এবং বিশ্ববিদ্যালয়গুলোকে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এরপরও বাড়তি কথা বলার সুযোগ আছে কি?

বিজ্ঞাপন

দেশের এমন পরিস্থিতিতে টিকার বিষয়ে ঢাবি উপাচার্য জানান, সামনে যে টিকা আসবে, সেটাতে সরকার যেন আমাদের শিক্ষার্থীদের অগ্রাধিকার দেয়, সে আবেদন করব। তারপর যত দ্রুত সম্ভব বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে অগ্রসর হতে সক্ষম হব।

এদিকে, দীর্ঘদিন দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার দাবিতে আগামী ২৪ মে বাংলাদেশের রাজধানী ঢাকাসহ সারাদেশে মানববন্ধনের ডাক দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

 

Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today