রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:২৪ অপরাহ্ন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এক যুগে পদার্পণ

  • আপডেট টাইম শনিবার, ১২ অক্টোবর, ২০১৯, ৯.০৯ এএম

বেরোবি টুডেঃ বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যের বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। নানান ঘাত-প্রতিঘাত ও সীমাবদ্ধতা কাটিয়ে এক যুগে পদার্পণ করেছে বিশ্ববিদ্যালয়টি।

শনিাবর (১২ অক্টোবর) ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের মাধ্যমে ১২তম বছর শুরু করবে বাঙ্গালী নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়টি। এ উপলক্ষে দিনব্যাপী নানা আয়োজনে মুখরিত থাকবে বেরোবি ক্যাম্পাস।

বিজ্ঞাপন

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় দিবসটি উপলক্ষে শনিবার (১২ অক্টোবর) ও আগামী বুধবার (১৬ অক্টোবর) আলাদাভাবে কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

আজ শনিবারের কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ১০টায় সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত ও জাতীয় পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, জাতির পিতা ও বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, উপাচার্যের শুভেচ্ছা বাণী, উদ্বোধনী ঘোষণা এবং প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা। এরপর সকাল ১১ টায় বৃক্ষরোপণ, ক্যাম্পাস রেডিওতে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা এবং দুপুরে কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিল।

বিজ্ঞাপন

জানা যায়, আগামী বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রা ও বিকাল ৪টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র এবং বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির সদস্য সচিব তাবিউর রহমান প্রধান প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এসব কর্মসূচির কথা নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ২০০৮ সালের ১২ অক্টোবর রংপুর বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত হয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

দ্য ক্যাম্পাস টুডে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today