বেরোবির অনুষ্ঠিতব্য অনলাইন পরীক্ষাসমূহ স্থগিত

রবিউল হাসান সাকীব, বেরোবি প্রতিনিধিঃ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতককোত্তর পর্যায়ে ৪জুলাই ২০২১ তারিখ হতে অনলাইনে অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা স্থগিত করা হয়েছে।দেশে চলমান কঠোর লকডাউন পরবর্তী দ্রুততম সময়ে পরীক্ষার তারিখ পুনরায় ঘোষণা করা হবে।

শনিবার (৩জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃহাসিবুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৩১তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনাসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ অনলাইনে অংশ গ্রহণ করেন।

এছাড়া বহি:সদস্য হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ কিউ এম মাহবুব এবং একই বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রফেসর ড. শুচিতা শরমিন এই সভায় অংশ নেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারনে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে চলমান পরীক্ষা স্থগিত করা হয়।সেই সকল স্থগিতকৃত পরীক্ষা ৪জুলাই হতে অনলাইনে গ্রহণের জন্য গত ২৪জুন অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় সিদ্ধান্ত গৃহীত হয়েছিলো।

কিন্তু দেশে করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর বিস্তার রোধকল্পে সরকারী নির্দেশনা তথা কঠোর লকডাউন পরিস্থিতির কারণে অনুষ্ঠিতব্য এসব পরীক্ষা পুনরায় স্থগিত করা হলো।

একই সাথে বিভিন্ন বিভাগের স্থগিতকৃত পরীক্ষাসমূহ অনলাইনে গ্রহণের জন্য অনলাইনে পরীক্ষা গ্রহণ সংক্রান্ত একটি নীতিমালা একাডেমিক কাউন্সিলের সভায় অনুমোদন দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment