মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৩৮ অপরাহ্ন

ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতায় ক্লান্তিহীন রোভার স্কাউট

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১, ৭.৫৯ পিএম
ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতায় ক্লান্তিহীন রোভার স্কাউট

আব্দুল্লাহ আল নোমান, নোবিপ্রবিঃ গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার অন্যতম কেন্দ্র নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি ) ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের সহযোগিতায় দিনরাত কাজ করছেন বিশ্ববিদ্যালয় শাখা রোভার স্কাউট সদস্যরা।যারা পরীক্ষার্থীদের সার্বিক বিষয় থেকে শুরু করে মেডিকেল সেবা পর্যন্তও দিয়েছেন।

সারাদেশে মোট ২০ টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৩ ইউনিটে প্রায় সাড়ে ছয় হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। বিগত ১৭,২৪ অক্টোবর ও ১ নভেম্বর নোবিপ্রবিতে ৩ ইউনিটের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এই বৃহৎ সংখ্যক শিক্ষার্থীদের সহযোগিতায় নির্ঘুম ছিলেন বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট স্বেচ্ছাসেবীরা। প্রতিটি পরীক্ষার দিনের সকাল থেকেই রোভার স্কাউটের স্বেচ্ছাসেবী সদস্যরা ক্যাম্পাসের বিভিন্ন প্রান্তে অবস্থান নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের দিক নির্দেশনা দেয়।

 বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় নোবিপ্রবির ১১ জন

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রত্যক্ষ করলে দেখা যায়,প্রতিটি ইউনিটের পরীক্ষার্থীরা সকাল ৯টা থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করে। পরীক্ষার্থীদের হল খুঁজে দিতে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতে সহায়তা করেছেন বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট সদস্যারা।

নোয়াখালীর মাইজদী থেকে সোনাপুর হয়ে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে যেন পরীক্ষার্থীরা কোন সমস্যার সম্মুখীন না হয়,তার জন্য প্রতিটি মোড়ে দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট সদস্যরা। যাতায়াত ব্যবস্থা ভালো না হওয়াতে সড়কে যেন যানজট না পড়ে তার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন সংগঠনটি। যাতায়াতের কারণে শিক্ষার্থীদের কিছুটা ভোগান্তি পোহাতে হলেও ক্যাম্পাসের ভিতরে রোভার স্কাউট সদস্যদের সহায়তায় ভর্তি পরীক্ষার্থীরা সফল ভাবে সম্পন্ন হয়।

বিজ্ঞাপন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট সংগঠনের আর এম আব্দুল্লাহ মাসুদকে জিজ্ঞেস করা হলে তিনি জানান,”প্রথম পরীক্ষা থেকে আমরা ৩১ জন রোভার স্কাউট দায়িত্ব পালন করে আসছি।আমাদের মূল লক্ষ ছিল সকল ধরনের শৃঙ্খলা অনুযায়ী কিভাবে পরীক্ষার্থীর সর্বোচ্চ সহযোগিতা করতে পারি। সোনাপুর জিরো পয়েন্টেও আমাদের স্কাউটরা ছিল।যে পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় চিনেনা বা যাতায়াতের সার্বিক সমস্যা ছিল আমাদের স্কাউটরা তার নির্দেশনা দিয়েছেন। ক্যাম্পাসের প্রতিটি মোড়ে, ভবনের নিচে, তথ্যকেন্দ্রে আমাদের রোভার স্কাউটরা সহযোগিতা করেছেন। শিক্ষার্থীদের হলে ঢুকার আগে বিভিন্ন সার্বিক বিষয় দেখাশোনা করেন স্কাউটরা।

বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটের সদস্য বর্না রানী পাল জানান,”সম্প্রতি শেষ হওয়া নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা খুবই শৃঙ্খলার সাথে শেষ হয়েছে। ক্যাম্পাসের রোভার স্কাউট ছাড়াও বিএনসিসি, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সার্বিক সহযোগিতায় ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আমাদের মূল লক্ষ ছিল পরীক্ষার্থীদের সহযোগিতা করা, যেন তারা ক্যাম্পাসে এসে কোন দ্বিধাবোধ না করে। আশা করছি আমরা যা ভালোভাবেই করেছি।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today