মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৫:০৫ অপরাহ্ন

ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০, ৩.২৫ পিএম
ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন

ক্যাম্পাস টুডে ডেস্ক


এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন । বিশ্ববিদ্যালয়টি চট্টগ্রামে অবস্থিত । ২০০৮ সাল থেকে বাংলাদেশসহ এশিয়া অঞ্চলের নারীদের উচ্চশিক্ষাসহ আর্থসামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ।

বিজ্ঞাপন

বাংলাদেশসহ বিশ্বের ১৯টি দেশ থেকে ১ হাজার ৮০০ জনের বেশি নারী শিক্ষার্থী এখান থেকে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ পেয়েছেন। ইতিমধ্যে এই বিশ্ববিদ্যালয় থেকে ৯৩০ জন শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করে বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজ নিজ কর্মক্ষেত্রে তাঁদের যোগ্যতার স্বাক্ষর রেখেছেন ।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন স্প্রিং সেশন ২০২১-এর ভর্তির ঘোষণা করেছে। ভর্তি আবেদনের সর্বশেষ তারিখ ৩০ নভেম্বর।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে উচ্চশিক্ষার মূল ভিত্তি হলো লিবারেল আর্টস। এখানে চলে আমেরিকান শিক্ষাপদ্ধতি, যেখানে শিক্ষার্থীদের একটি বিশেষ যোগ্যতা, আগ্রহ বা অভিজ্ঞতাকে আরো শক্তিশালী ও দক্ষ করে তোলা হয়। যাতে সে পরবর্তী সমাজের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দেওয়ার সক্ষমতা অর্জন করতে পারে। এখানে শিক্ষার্থীদের বায়োইনফরমেটিক, এনভায়রনমেন্টাল সায়েন্স, পাবলিক হেলথ, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, মনোবিজ্ঞান ও অর্থনীতিতে স্নাতকোত্তরে পড়ানো হয়।

বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা

বিজ্ঞাপন

এসএসসি, এইচএসসি, ‘এ’ লেবেল অথবা আলিম পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫ বা সমতুল্য গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছেন, তাঁরা আবেদন করতে পারবেন। ২০২০ সালের এইচএসসি (HSC) পরীক্ষার্থীরাও তাদের এসএসসি রেজাল্ট দিয়ে অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহী শিক্ষার্থীরা ওয়েবসাইট www.asian-university.org এ ভর্তির আবেদনের জন্য যোগাযোগ করতে পারেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today