মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন

ভাড়া নিয়ে তর্ক, বাসের ধাক্কায় চবির দুই শিক্ষার্থী আহত

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২২, ১২.০০ এএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

তন্ময় শাওন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বাসের চালকের সঙ্গে বাড়তি ভাড়া আদায়ের তর্কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দুই শিক্ষার্থী আহত। বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। বৃহস্পতিবার বেলা তিনটার দিকে প্রক্টর বরাবর লিখিত অভিযোগ আনেন এই দুই শিক্ষার্থী।

অভিযোগপত্রে বলা হয়, বুধবার আনুমানিক ১১টা ৪৫ মিনিটের দিকে মুরাদপুর থেকে দ্রুতযান বাসে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে রওনা হন তারা। বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেটে বাস পৌঁছালে নিয়মিত ভাড়ার চেয়ে অতিরিক্ত চাওয়ায় বাসের হেলপারের সঙ্গে তাদের কথাকাটাকাটি হয়। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রক্টরকে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে চালক ও হেলপার।

বিজ্ঞাপন

এক শিক্ষার্থী বাসের নম্বর শনাক্ত করতে গেলে ইচ্ছাকৃতভাবে বাস ছেড়ে দেয় চালক। অপর এক শিক্ষার্থী বাস থামাতে গেলে তাকেও ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। রাস্তার বিভাজকের সঙ্গে ধাক্কা লেগে আহত হন ওই শিক্ষার্থী।

নওরিন আক্তার বলেন, ” বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায়ই এ ধরনের পরিস্থিতির শিকার হতে হয়। কর্তৃপক্ষ দৃষ্টান্তমূলক ব্যবস্থা না নেওয়ায় বাসচালক ও সহযোগীরা বারবার শিক্ষার্থীদের সঙ্গে এমন অসদাচরণের সাহস পায়। গতকাল রাতে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারতো। আমরা চাই এর সুষ্ঠু বিচার হোক। পাশাপাশি শাটল ট্রেনের মতো শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ে বাসের সংখ্যা বাড়ানো হোক।”

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এসএএম জিয়াউল ইসলাম বলেন, “প্রক্টর অফিসে কয়েকজন শিক্ষার্থী একটি লিখিত অভিযোগ দিয়েছে। রোববার আমরা বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।”

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today