সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৭:৩৫ পূর্বাহ্ন

ভিসির সাথে ছিলেন হজ যাত্রী, চাকরি পেলেন তিনিও

  • আপডেট টাইম রবিবার, ৯ মে, ২০২১, ১১.৩১ এএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ সদ্য বিদায়ি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আবদুস সোবহান তার চাকরির শেষ দিনে ১৪১ জনকে নিয়োগ দিয়েছেন।

ছাত্রলীগ কর্মী, সাংবাদিক থেকে শুরু করে উপাচার্যের নাপিত, মালি, মিস্ত্রি সবাই পেয়েছেন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ নানা পদের চাকরি। তারই সাথে চাকরি পেয়েছেন উপাচার্যকে সহযোগিতার জন্য তার সাথে হজে যাওয়া ব্যক্তিও।

অধ্যাপক আবদুস সোবহান ৫ মে তার সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করে ১৪১ জনকে নিয়োগ দেন। নিয়গের পরেই এ নিয়োগ নিয়ে বিতর্ক শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ে সদ্য নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে একজন সহযোগী অধ্যাপক, আটজন প্রভাষক, শরীরচর্চার শিক্ষক পদে দু’জন এবং আবাসিক শিক্ষিকা পদে পাঁচজন রয়েছেন।

এ ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ের গঠন করা চার সদস্যের তদন্ত কমিটি কাজ শুরু করেছে। তারা একে একে সংশ্নিষ্ট সবার সঙ্গে কথা বলেন। শনিবার সকালেই ক্যাম্পাসে যান কমিটির সদস্যরা।

বিশ্ববিদ্যালয়ে যাওয়া তদন্ত দলের নেতৃত্বে ছিলেন কমিটির আহ্বায়ক ও ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। আরও ছিলেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আবু তাহের, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. জাকির হোসেন আখন্দ ও ইউজিসির পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today