শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১০:২৭ অপরাহ্ন

মধ্যরাতে চবির বন্ধ হলে ‘বিজয়’ গ্রুপের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ, আহত ৪

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১০.১৭ এএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উদ্বোধন করা হয়

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) ছাত্রলীগের উপগ্রুপ ‘বিজয়’ গ্রুপের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৪ জন আহত হয়েছেন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত পোনে ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের আলাওল হলে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বিবাদমান দুই পক্ষ হলো ইলিয়াস ও মোজাহিদ গ্রুপ। এ ঘটনায় সংস্কৃত বিভাগের ২০১৫-১৬ মোজাহিদুল ইসলাম মোজাহিদ সহ তার অনুসারী একাউন্টিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মোঃ জাহেদ, রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাব্বির আহমেদ এবং ইলিয়াসের অনুসারী আরবি বিভাগে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সাহিল কবির আহত হন।

বিশ্ববিদ্যালয় মেডিকেলের কর্তব্যরত চিকিৎসক ডা. টিপু সুলতান বলেন, চার জনের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর। তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে(চমেক) পাঠানো হয়েছে। দুইজন হলেন, জাহেদ ও মোজাহিদ। জাহেদের মাথায় কোপ দেয়া হয়েছে, তার অবস্থা আশঙ্কাজনক। মোজাহিদের সারা শরীরে রড দিয়ে আঘাত করা হয়েছে এবং বিভিন্ন স্থানে কোপ দেয়া হয়েছে।

বিজ্ঞাপন

আরো পড়ুন :লুঙ্গি পরে অনলাইন পরীক্ষা, হাবিপ্রবির ৩ শিক্ষার্থীকে বহিষ্কারের অভিযোগ

প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিজয় গ্রুপ থেকে মোজাহিদকে বাদ দেয়া নিয়ে দুই পক্ষের মধ্যে কোন্দল শুরু হয় যা পরবর্তীতে সংঘর্ষে রূপ নেয়।

বিজ্ঞাপন

বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস বলেন, দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের কর্মচারী জামায়াতের সাবেক আমির জাকির হোসেনের ছেলে মোজাহিদুল ইসলাম বিজয় গ্রুপে ঘাপটি মেরে থেকে জামায়াত-ছাত্র শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করছিল। সর্বশেষ আমাকে আইনশৃঙ্খলা ও গোয়েন্দা সংস্থা ফোন দিয়ে বলে জামায়াতের আমিরের ছেলে কীভাবে ছাত্রলীগ করে। বিষয়টি জানার পর থেকে তাকে আমাদের গ্রুপ থেকে বাদ দিই।

তিনি বলেন, গতকাল সে আমাদের এক কর্মীকে আক্রমণ করে। তখন ছাত্রলীগ তাকে প্রতিহত করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় মোজাহিদুল ইসলাম আহত থাকায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. অরুপ বড়ুয়া বলেন, আমরা খবর পেয়ে পুলিশসহ হলে গিয়েছি। হলে রেড দিয়ে কাউকে পাইনি। লিখিত অভিযোগ পেলে আমরা খতিয়ে দেখবো।

বিজ্ঞাপন
Advertisements

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today