বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:০০ অপরাহ্ন

মনোহরদীতে ১৪ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

  • আপডেট টাইম শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ৮.০৮ পিএম

এস এম আল – ফাহাদ


মনোহরদীতে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব না মানায় ১৪জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

আজ শনিবার উপজেলা প্রশাসন সেনাবাহিনীর সহায়তায় তাদের এই জরিমানা করে ।

জানা যায়, মনোহরদীর বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪ জনের কাছ থেকে ৩ হাজার ৩শত টাকা জরিমানা আদায় করে। সামাজিক দূরত্ব মেনে চলতে প্রশাসন এখানকার মানুষদের বারবার তাগিদ দিলেও অধিকাংশ মানুষই তা মানছে না। এর আগে একই অপরাধে শুক্রবার মনোহরদীর ৬ জনকে ২ হাজার ৮ শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

এদিন করোনা ভাইরাস (কোভিড -১৯)প্রতিরোধের অংশ হিসেবে মনোহরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শাফিয়া আক্তার শিমুর তত্ত্বাবধানে মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো. ইকবাল হাসানের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনীর ১২ সদস্যের একটি দল সাথে নিয়ে চালাকচর, সাগরদী, শরীফপুর, ড্রেনেরঘাট, মনোহরদী,শুকুন্দী, হাতিরদিয়া,দৌলতপুর বাজারের বিভিন্ন জনাকীর্ণ ও জনসমাগম হয় সেসব জায়গাসমূহ পরিদর্শন করে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান জানান, -‘মনোহরদীর মানুষকে ঘরবন্দি ও সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা প্রশাসন সেনাবাহিনী ও পুলিশের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত নিয়ে মাঠে কাজ করছে। সামাজিক দূরত্ব না মেনে চলার অপরাধে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৪জনকে ৩হাজার ৩শত টাকা জরিমানা করেছে।’

বিজ্ঞাপন

তিনি আরো জানান, ‘যারা ঢাকা বা নারায়ণগঞ্জ থেকে বা নরসিংদী জেলার বাইরে থেকে এসেছেন তারা হোম কোয়ারেন্টাইনে আছেন কি না সেটিও মনিটরিং করা হচ্ছে।

তাছাড়া ঘরের বাইরে অপ্রয়োজনে যারা ঘুরাফেরা করছে তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যবস্থা, যেসব দোকান বন্ধ রাখার নির্দেশ আছে তারা বাস্তবে তা মানছে কিনা, বাজারের দাম ঠিক রাখাসহ নানাবিধ বিষয়ে তদারকি করা ও সেখানে আইনানুগ দিকটি বাস্তবায়নের জন্যে এইসব মনিটরিং করা হচ্ছে।’

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today