বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৪৬ অপরাহ্ন

মহানবীকে কটূক্তির প্রতিবাদে ইবি শিক্ষকদের মানববন্ধন

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৪ জুন, ২০২২, ৪.২৯ পিএম
মহানবীকে কটূক্তির প্রতিবাদে ইবি শিক্ষকদের মানববন্ধন

ইবি প্রতিনিধিঃ ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু’জন নেতা কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও আয়েশা (রাঃ) সম্পর্কে কটূক্তির প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

মঙ্গলবার অনুষদ ভবনের সামনে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এই প্রতিবাদ জানায় তারা।

বিজ্ঞাপন

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় সমিতির সভাপতি ড. মিজানূর রহমান, সদস্য ড. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদের সভাপতি ড. তোজাম্মেল হোসেন, ড. আলীনূর রহমান ও গ্রিন ফোরামের সভাপতি ড. শহীদ মো. রেজওয়ান প্রমুখ শিক্ষকরা বক্তব্য প্রদান করেন। এসময় বিভিন্ন বিভাগের তিন শতাধিক শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ইসলাম এমন একটি ধর্ম যে ধর্ম কখনো অন্য ধর্মকে অসম্মান করে না। সম্প্রতি ভারতের দুইজন নেতা-নেত্রী আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এবং মা আয়েশা (রা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিজ্ঞাপন

শিক্ষকরা আরও বলেন, গোটা বিশ্বের মুসলিম রাষ্ট্রপ্রধানরা ভারতীয় রাষ্ট্রদূতদের ডেকে আনুষ্ঠানিকভাবে এর প্রতিবাদ জানালেও বাংলাদেশ সরকারকে এখন পর্যন্ত আমরা প্রতিবাদ জানাতে দেখিনি। পৃথিবীতে বড় বড় শক্তিশালী জাতি নবী ও রাসূলদেরকে অসম্মান করার ফলে পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে গেছে। আজকেও যারা ইসলাম ধর্ম ও নবী-রাসূলদেরকে নিয়ে অসম্মানজনক কথাবার্তা বলছে তারাও একদিন পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today