বিজয় দিবস উপলক্ষে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের পতাকা মিছিল

বশেমুরবিপ্রবি টুডেঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা দেশপ্রেমের চেতনা বুকে লালন করে বিভিন্ন আঙ্গিকে মহান বিজয় দিবস পালন করেছেন।

মহান বিজয় দিবস উপলক্ষে অন্যান্য কর্মসূচির পাশাপাশি এদিন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দেশমাতৃকার প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সকাল ১০ টায় সাধারণ শিক্ষার্থীরা মাথায় জাতীয় পতাকা ধারণ ও জাতীয় পতাকা মিছিল করে।

জাতীয় পতাকা মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রসাশনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে জয় বাংলা চত্বর, শেখ হাসিনা চত্বর ও জয়বাংলা চত্বর সহ ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বূপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রসাশনিক ভবনের সামনে এসে সমাপ্ত হয়।

জাতীয় পতাকা ধারণ ও মিছিলে অংশগ্রহণকারী শিক্ষার্থী আব্দুল্লাহ-আল রাজু বলেন, “১৯৪৭ সালে ভারত ভাগ হওয়ার পর আইয়ুব শাহী পূর্ব পাকিস্তানে স্বৈরাচারী ও ঔপনিবেশিক শাসনের কায়েম করে। বীর বাঙ্গালী পরাধীনতার শিকল ও স্বৈরাচারী শাসনের পতনের জন্য এবং মুক্তির প্রতীক একটা জাতীয় পতাকার জন্য দীর্ঘ নয়মাস রক্তক্ষয়ী যুদ্ধ করে স্বাধীনতার রক্তিম সূর্য ছিনিয়ে আনে। তিনি সকল তরুণ শিক্ষার্থীদের দেশপ্রেমের চেতনা বুকে লালন করে দেশমাতৃকার সেবা করার আহবান জানান। তিনি আরো বলেন যতদিন তারুণ্যের হাতে বাংলাদেশ ততদিন পথ হারাবে না বাংলাদেশ।”

মিছিলে অংশগ্রহণকারী অন্যএক শিক্ষার্থী মাহাদী হাসান বলেন, “এই জাতীয় পতাকা মানে এক টুকরা বাংলাদেশ, একটা স্বাধীন দেশের প্রতীক, লাখ লাখ শহীদের আত্মহুতি, হাজার হাজার বীরাঙ্গনার আত্মত্যাগ কৃষকের হাসি, শ্রমিকের মৃত্যুকে আলিঙ্গন করা ও তারুণ্যের বাঁধ ভাঙ্গা উল্লাস। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর সোনার বাংলার সৈনিক তরুণেরা। সোনার বাংলার অভিযানে তরুণদের দৃপ্ততার সাথে দূঢ় পদক্ষেপে এগিয়ে যেতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *