মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

মহামারিতে স্বতন্ত্র সিদ্ধান্ত না নেয়ার আহ্বান ঢাবি উপাচার্যের

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২০ মে, ২০২১, ১০.৫৭ এএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে বলেছেন, মহামারির সময়ে স্বতন্ত্রভাবে সিদ্ধান্ত নেওয়ার সময় এটা নয়। একটি সমন্বিত উদ্যোগ ও অংশগ্রহণমূলক সিদ্ধান্ত নিতে হবে শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যাপারে। সেভাবেই আমাদের এগোতে হবে। অধৈর্য্য হওয়া বা বিচ্ছিন্নভাবে অবাস্তব, অবৈজ্ঞানিক চিন্তাভাবনা করা যাবে না।

উপাচার্য বলেন, বাংলাদেশ ভ্যাক্সিনেশনের মধ্যে যতটুকু এগিয়েছে এর মধ্যে কিছুটা হোঁচটও খেয়েছে। শিগগিরই হয়তো এই পরিস্থিতি কেটে যাবে। অবস্থার উত্তরণ ঘটবে। এটি নিয়ে কোনো অস্বাভাবিক আচরণ বা দৃষ্টিভঙ্গি প্রকাশ করা যাবে না। বাস্তবতা মেনে নিয়ে বিজ্ঞানসম্মতভাবে আমাদের এগোতে হবে। করোনা পরিস্থিতির ব্যবস্থাপনার অনেক উন্নয়ন হয়েছে, সক্ষমতা বেড়েছে। ক্রমেই আস্থার জায়গা তৈরি হচ্ছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভ্যাক্সিনেশনের আওতায় আনা প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সুনির্দিষ্টভাবে শিক্ষার্থীদের নিয়ে ভাবনা-চিন্তা করে সেভাবে নির্দেশনা দিয়েছেন। আমরাও সেভাবে প্রস্তুতি নিয়ে টিকার জন্য ২৬ হাজারের বেশি শিক্ষার্থীর তালিকা সরকারের কাছে দিয়েছি। শিক্ষার্থীদের টিকা নিয়ে বিভ্রান্ত ছড়ানোর সুযোগ নেই। সরকারের সিদ্ধান্তের সঙ্গে বিশ্ববিদ্যালয়গুলোকে সমন্বয় করে কৌশলে এগোতে হবে।

Advertisements

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today